বিরতির পর নাটকে নাঈম

প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২৪

বিনোদন ডেস্ক:

বৈশ্বিক সিনেমা ও ওয়েব কনটেন্টের পরিবর্তনের ধাক্কা এসে লেগেছে আমাদের দেশেও। সিরিজ ও সিনেমায় দেওয়া হচ্ছে অভিনেতাদের প্রাধান্য। অভিনয়শিল্পীদের চিন্তা-ভাবনারও পরিবর্তন হয়েছে। এখন নায়কোচিতভাবে নিজেকে উপস্থাপন না করে একজন চরিত্রাভিনেতা হিসেবে তৈরি করতে সময় দিচ্ছেন বেশির ভাগ অভিনয়শিল্পী। তাদের মধ্যে অন্যতম এফএস নাঈম। ইতোমধ্যে বেশ কয়েকটি ওয়েব কনটেন্টে অভিনয় করে নিজের জাত চিনিয়েছেন তিনি।

ওয়েব মাধ্যমে ব্যস্ত হওয়ায় ছোট পর্দায় তাঁর দেখা মেলে না বললেই চলে। বেশ বিরতির পর আবার অভিনয় করেছেন একটি নাটকে। নাম ‘যে স্বপ্ন ভালোবাসি না’। প্রশান্ত অধিকারীর রচনায় নাটকটি পরিচালনা করেছেন জহির খান। সম্প্রতি এর দৃশ্যধারণ শেষ হয়েছে। এ নাটকে তাঁর বিপরীতে অভিনয় করেছেন তানিয়া বৃষ্টি।
তারেক ও পূর্বা একে অন্যকে ভালোবাসে। তারেকের চাকরি হলেই বিয়ে করবে বলে সিদ্ধান্ত নেয় তারা। একদিন পূর্বাকে কেউ বলে মার্কেটে তারেকের সঙ্গে এক মেয়েকে দেখেছে। তারেক কোনোভাবেই পূর্বাকে বোঝাতে পারে না সে মেয়েটি তার কাজিন। পূর্বা একপর্যায়ে আত্মহত্যার হুমকি দেয়। এগিয়ে যায় গল্প।

এ প্রসঙ্গে নাঈম বলেন, ‘নাটকের গল্প অসাধারণ। দর্শক এখন যে ধরনের গল্প দেখতে চায়, এটি তেমনই। স্বপ্ন ও বাস্তবতার মিশেলে এটি নির্মাণ করেছেন জহির করিম। গল্পই আমাকে এ নাটকের কাজে আগ্রহী করে তুলেছে। অনেক বছর পর তানিয়া বৃষ্টির সঙ্গে অভিনয় করে ভালো লেগেছে। ওয়েব ও সিনেমায় ব্যস্ততা বেড়েছে বলে নাটকে কাজ একেবারেই করব না তা কিন্তু নয়, ভালো গল্পের নাটক পেলে অবশ্যই এতে অভিনয় করব।’
নাটকটি শিগগিরই একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে বলে জানিয়েছেন নির্মাতা।

নতুন এ নাটকটি ছাড়াও এফএস নাঈম সম্প্রতি শেষ করেছেন ‘শেকড়’ নামে একটি সিনেমার কাজ। এতে তিনি জুটি বেঁধে অভিনয় বেঁধেছেন আইশা খানের সঙ্গে। সম্প্রতি সিনেমার শুটিং শেষ হয়েছে।

‘জাগো’ সিনেমা দিয়ে ২০১০ সালে বড় পর্দায় অভিষেক ঘটেছিল এফ এস নাঈমের। এরপর বছর দুয়েক আগে রাফিয়াত রশিদ মিথিলার সঙ্গে জুটি বেঁধে ‘জলে জ্বলে তারা’ সিনেমায় অভিনয় করেন তিনি। অরুণ চৌধুরী পরিচালিত এ সিনেমাটি এখন মুক্তির অপেক্ষায় রয়েছে।