বিরোধীদলকে নির্বাচনে আনার সরকারি কৌশল ব্যর্থ: মঈন খান

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের বিএনএমে যোগ দেওয়া নিয়ে গণমাধ্যমে যে প্রতিবেদন এসেছে তা সরকারের ব্যর্থতার প্রতিফলন বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।তিনি বলেন, এমন ঘটনা যত প্রকাশিত হচ্ছে, সরকার ততই হেয় হচ্ছে। এতে স্পষ্ট হয়েছে, নির্বাচনের আগে সরকার বিরোধীদলগুলোকে কীভাবে আয়ত্তে আনতে চেয়েছিল। তাদের সব ধরনের কৌশল ব্যর্থ হয়েছে।

বুধবার (২০ মার্চ) সকালে রাজধানীর ধানমন্ডিতে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও ব্যারিস্টার ওসমান চৌধুরীর পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়ে তিনি এসব কথা বলেন।মঈন খান বলেন, দেশে কোনো নির্বাচনী ব্যবস্থা নেই, বর্তমান সরকার সব ধ্বংস করে দিয়েছে। মানুষের সেবা নয়, ক্ষমতায় টিকে থাকাই আওয়ামী লীগের একমাত্র লক্ষ্য।

তিনি বলেন, দেশে যখন একদলীয় সরকার কায়েম হয়, তখন পরিস্থিতি এখনকার মতোই হবে। ক্ষমতা ধরে রাখার জন্য প্রশাসন ও বিচারব্যবস্থাকে কুক্ষিগত করে রেখেছে সরকার। প্রতিটি ক্ষেত্রে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছেমঈন খান বলেন, শুধু রাজনীতি নয়, সমাজের সবকিছু গ্রাস করছে সরকার। ক্ষমতা হারানোর ভয়ে ভীত তারা।