বিশ্বকাপের থিম সং ‘দিল জশন বলে’ মুক্তি পেলো

প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

দুই সপ্তাহ পর ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের পর্দা উঠছে। বুধবার (২০ সেপ্টেম্বর) আসন্ন মেগা আসরের থিম সং মুক্তি দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ভারতীয় পাঁচ শিল্পীর কণ্ঠে বেজে উঠেছে ‘দিল জশন বলে’। যার বাংলা করলে দাঁড়ায় ‘হৃদয় উদযাপন করে’। গানটির মিউজিক ভিডিওতে অংশ নিয়েছেন বলিউড তারকা রাণবীর সিং।
গানটি ৩ মিনিট ২১ সেকেন্ডের। সুর করেছেন ভারতের জনপ্রিয় সংগীত পরিচালক প্রীতম চক্রবর্তী। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) গানের পোস্টার টুইটারে শেয়ার করে আইসিসি জানিয়েছে, বুধবার ভারতীয় সময় দুপুর ১২টায় মুক্তি পাবে গানটি।
গানটিতে ফুটিয়ে তোলা হয়েছে কটি ট্রেনের আবহ। যেখানে যাত্রীদের সঙ্গে বিশ্বকাপের উত্তাপ ছড়ানো গানে মাতেন বলিউড অভিনেতা রাণবীর সিং ও গানের সুরকার প্রীতম। রণবীরের সঙ্গে মিউজিক ভিডিওতে দেখা গেছে,ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চাহালের স্ত্রী ধনশ্রী ভার্মাকেও।
গানটি লিখেছে‌ন শ্লোক লাল এবং সাবেরী ভার্মা। গানটি গেয়েছেন প্রীতম, নাকাস আজিজ, শ্রীরামা চন্দ্র, আকাশ মিশ্র, জোনিতা গান্ধী, আকসা ও চরণ। সংগীত শিল্পী প্রীতম জানিয়েছেন, ‘ক্রিকেট ভারতের সর্বশ্রেষ্ঠ আবেগ এবং সর্বকালের সবচেয়ে বড় বিশ্বকাপের জন্য ‘‘দিল জশন বলে’’ রচনা করা আমার জন্য একটি অসাধারণ সম্মানের বিষয়। এই গানটি শুধুমাত্র ১.৪ বিলিয়ন ভারতীয় ক্রিকেট অনুরাগীদের জন্য নয়, সমগ্র বিশ্বের জন্য।’