বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য প্রস্তাবিত পেনশন স্কিম বাতিল

প্রকাশিত: ২:০১ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও সরকারি প্রতিষ্ঠানে প্রস্তাবিত পেনশন ব্যবস্থা বাতিল ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও দেশের চলমান পরিস্থিতি শান্ত করতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে বসতে চান বলে জানান তিনি।
শনিবার (৩ জুলাই) গণভবনে পেশাজীবী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়।
এসময় শেখ হাসিনা বলেন, গণভবনের দরজা খোলা। কোটা আন্দোলনকারীদের সঙ্গে আমি বসতে চাই, তাদের কথা শুনতে চাই। আমি সংঘাত চাই না।
এদিন দলীয় তিন নেতাকে চলমান কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে বসতে দায়িত্ব দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে শিক্ষার্থীদের ৯ দফা দাবি আদায়ে পূর্বঘোষণা অনুযায়ী রাজধানীর শনিবার (৩ আগস্ট) সারাদেশে বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

এর অংশ হিসেবে শনিবার দুপুর ১২ টার দিকে রাজধানীর বিভিন্ন এলাকায় অবস্থান নেয় শিক্ষার্থীরা।
শনিবার (৩ আগস্ট) সকাল থেকে রাজধানীর প্রগতি সরণি, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা গেট, আফতাবনগর, পল্টন ও প্রেসক্লাব, আজিমপুর, কাঁটাবনসহ বিভিন্ন এলাকায় পুলিশ সদস্যদের সর্তক অবস্থান নিতে দেখা গেছে। বিপরীতে এসব স্থানের আশপাশে শিক্ষার্থীরাও অবস্থান নিয়েছেন। খিলগাঁও রেলগেট এলাকায় ফ্লাইওভারের নিচের রাস্তায়, আফতাবনগরে ইস্টওয়েস্ট ইউনিভার্সিটির সামনে, সাইন্স ল্যাবে, রামপুরা, বনশ্রী, মিরপুর ১০ অবস্থান নেয় শিক্ষার্থীরা।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে শিক্ষার্থীদের সমর্থন জানিয়েছেন আওয়ামী সমর্থিত নীল দলের শিক্ষকরা।