বেনাপোলের মাদক কারবারির ৫ বছরের জেল

প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৪

উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)

যশোরের বেনাপোলের এক নারী মাদক কারবারিকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদন্ডের আদেশ দিয়েছেন যশোরের একটি আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ওই মামলার অন্য দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।বুধবার (২৪ জানুয়ারি) অতিরিক্তি দায়রা জজ ফারজানা ইয়াসমিন এক রায়ে এ আদেশ দিয়েছেন। অতিরিক্তি পিপি অ্যাডভোকেট আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৪ সালের ১৩ মার্চ গোয়েন্দা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে যশোর-বেনাপোল সড়কের দরগা ফিলিং স্টেশনের সামনে বেনাপোল থেকে ছেড়ে আসা একটি বাস তল্লাশির উদ্দেশ্যে থামানের হয়। এ সময় আসামি বাস থেকে নেমে পালিয়ে যাওয়ার সময় আটক এবং তার কাছ থেকে ২৫০ পিচ ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। আসামির তথ্য অনুযায়ী যশোর শহরের দড়াটানার একটি হোটেলের পাশ থেকে মাসুদ রানাকে আটক করা হয়।

এ ঘটনায় ডিবির উপ-পরিদর্শক (এসআই) আবুল খায়ের মোল্যা বাদী হয়ে আটক দুইজনসহ তিনজনকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন। এ মামলার তদন্ত শেষে পলাতক ইমরান শরীফসহ তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা ডিবির উপ-পরিদর্শক (এসআই) খবির হোসেন।

দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে ওই নারী আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও পাঁচ মাস কারাদণ্ডের আদেশ দিয়েছেন। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর আসামি ইমরান শরীফ ও শেখ মাসুদ রানাকে খালাস দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্ত নারী বর্তমানে কারাগারে রয়েছেন।