ব্যর্থ সফরে নিয়ম ভেঙে নিষিদ্ধ তিন শ্রীলঙ্কান ক্রিকেটার

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, জুন ২৮, ২০২১

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে শ্রীলঙ্কা। এমনিতেই লঙ্কান ক্রিকেটারদের পারফরম্যান্স বিদ্ধ সমালোচনার তিরে। এর মধ্যেই জৈব সুরক্ষাবলয় ভেঙে নিষেধাজ্ঞার কবলে পড়ছেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। দলের তিন ক্রিকেটার দানুষ্কা গুনাতিলকা, নিরোশান ডিকভেলা আর কুশল মেন্ডিস পড়ছেন নিষেধাজ্ঞার খড়্গে।
নিষিদ্ধ হওয়া ক্রিকেটারদের একজন গুনাতিলকা

এই তিন ক্রিকেটার নিয়ম ভেঙে বাইরে ঘোরাঘুরি করেছেন। টুইটারে সেটির ভিডিও দেখে ক্ষুব্ধ হয়েই এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। তাঁদের দেশে ফেরত পাঠানো হবে শিগগিরই।

এসএলসির সচিব মোহন ডি সিলভা জানিয়েছেন, শ্রীলঙ্কান ক্রিকেটের কার্যনির্বাহী কমিটি কুশল মেন্ডিস, দানুষ্কা গুনাতিলকা ও নিরোশান ডিকভেলাকে জৈব সুরক্ষাবলয় ভাঙার জন্য নিষিদ্ধ করেছে। তাঁদের শিগগিরই শ্রীলঙ্কায় ডেকে পাঠানো হবে।

এর আগে অবশ্য আরেকটা দুঃসংবাদ শুনতে হয়েছে শ্রীলঙ্কান দলকে। চোটে পড়ে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন আভিস্কা ফার্নান্ডো। ঊরু ও মাংসপেশিতে চোট পেয়েছেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। ইংল্যান্ড সফরে দুটি টি-টোয়েন্টি খেলেছেন আভিস্কা।
ইংল্যান্ড–শ্রীলঙ্কা টি–টোয়েন্টি সিরিজে মধ্যে হানা দিয়েছে করোনা।

ইংল্যান্ড-শ্রীলঙ্কা সিরিজে করোনা হানা দিয়েছে এরই মধ্যে। ম্যাচ রেফারি ফিল হুইটিকেস করোনা পজিটিভ। এ ঘটনার পর তাঁর সংস্পর্শে আসা অন্য অফিশিয়াল ও স্টাফদের আইসোলেশনে পাঠানো হয়েছে।

আগামীকাল শুরু হবে এ দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুটি ম্যাচ ১ ও ৪ জুলাই।