ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১০:৩৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২৪

চুনারুঘাট  প্রতিনিধি:

বৈষম্যবিরোধী আন্দোলনের ছাত্র-জনতার ওপর হামলার নির্দেশ প্রদানের অভিযোগে সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের দেড় শতাধিক নেতাকর্মীকে আসামি করে মামলা হয়েছে।
বুধবার (১১ সেপ্টেম্বর) চুনারুঘাট থানায় মামলাটি দায়ের করেন উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন।
মামলায় ব্যারিস্টার সুমনসহ ৯৮ জনের নাম উল্লেখসহ আরও ৭০-৮০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, গত ১৬ই জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে চুনারুঘাট থানাধীন শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ গোলচত্বর এলাকায় ছাত্র-জনতার ঢল নামে। ব্যারিস্টার সুমনের নির্দেশে বিকাল সাড়ে ৪টার দিকে আসামিরা ছাত্র-জনতার ওপর ইটপাটকেল ছোড়ে এবং দেশীয় অস্ত্র দিয়ে হামলা করে। এতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাসহ নানা শ্রেণি-পেশার অসংখ্য মানুষ রক্তাক্ত হয়ে গুরুতর আহত হন।
অন্যান্য আসামিদের মধ্যে রয়েছে- চুনারুঘাট পৌরসভার সাবেক মেয়র সাইফুল আলম রুবেল, ইউপি চেয়ারম্যান জাকির হোসেন পলাশ, রুমন ফরাজী, মানিক সরকার, মোস্তাফিজুর রহমান রিপন, ওয়াহেদ আলী ও আব্দালুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম আকবর হোসেইন জিতু, সাধারণ সম্পাদক আনোয়ার আলী, কবির মিয়া খন্দকার, আব্দুল হান্নান এবং রজব আলী।

এ ব্যাপারে চুনারুঘাট থানার ওসি হিল্লোল রায় জানান, বুধবার ভোরে মামলাটি রেকর্ড করা হয়। মামলায় সাবেক সংসদ সদস্যসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাদের আসামি করা হয়। পুলিশ মামলাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।