ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে নিরাপত্তা জোরদার

প্রকাশিত: ১১:৪৮ পূর্বাহ্ণ, আগস্ট ২৮, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

ঢাকায় যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে নিরাপত্তা বাড়ানো হয়েছে। আবেদন কেন্দ্রের ভেতরে ভিসাপ্রত্যাশীদের বিক্ষোভের পর ভারতীয় হাইক‌মিশনের অনুরোধে সরকার এ ব্যবস্থা নিয়েছে।
ভারতীয় হাইকমিশন সূত্র জানায়, গত সোমবার ভিসা আবেদন কেন্দ্রের ভেতরে বিক্ষোভের পর মঙ্গলবার সেনাবাহিনীর একটি ইউনিট ভিসা কেন্দ্রে মোতায়েন করা হয়েছে। এছাড়া ভাটারা থানা থেকে অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়েছে।

সোমবার দুপু‌রের পর বেশ কিছুসংখ্যক ভিসাপ্রত্যাশী ভিসা না পাওয়ায় যমুনা ফিউচার পার্কে ভারতীয় ভিসা সেন্টারে ক্ষোভ প্রকাশ ক‌রেন। তারা ভিসা না পাওয়ার কার‌ণে ভারতবি‌রোধী স্লোগান দি‌য়ে প্রতিবাদ জানান।
সামা‌জিক যোগা‌যোগ মাধ্যম ফেসবুকে ভিসাপ্রত্যাশীদের প্রতিবা‌দের এক‌টি ভি‌ডিও ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যায়, ভিসাপ্রত্যাশীরা বি‌ভিন্ন ধর‌নের স্লোগান দি‌চ্ছেন। স্লোগা‌নে-স্লোগা‌নে তারা বল‌তে থা‌কেন- এক দফা এক দা‌বি, ভিসা চাই ভিসা চাই, ভার‌তের দালালরা হুঁশিয়ার সাবধান, ভিসা দে নই‌লে টাকা ফেরত দে।
এ ঘটনার পর ঢাকার ভারতীয় হাইক‌মিশন ভিসা কে‌ন্দ্রের নিরাপত্তা জোরদা‌রে পররাষ্ট্র মন্ত্রণালয়‌কে কূট‌নৈ‌তিক প‌ত্রের মাধ্যমে আনুষ্ঠা‌নিকভা‌বে অনু‌রোধ জা‌নায়।