ভারতের একটা লোক ধ্বংস করে দিচ্ছে শ্রীলঙ্কার ক্রিকেট: রানাতুঙ্গা

প্রকাশিত: ৪:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২৩

ক্রীড়া ডেস্ক:

চলমান বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্স করেছে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। এমন হতাশাজনক পারফরম্যান্সের জন্য বাদ পড়েছে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে। এতে করে রীতিমতো টালমাটাল দেশটির ক্রিকেট। শ্রীলঙ্কার ক্রিকেটের এই অবস্থার জন্য একজন ভারতীয়কে কাঠগড়ায় তুলেছেন দেশটির বিশ্বকাপজয়ী কিংবদন্তি ক্রিকেটার অর্জুনা রানাতুঙ্গা।
এই সবকিছুর জন্য এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহর দিকে আঙুল তুলেছেন রানাতুঙ্গা। তার দাবি, যাবতীয় কলকাঠি নাড়ছেন এই ভারতীয়। শ্রীলঙ্কার এক সাংবাদিক চামুদিতা সামারাবিক্রমাকে তার ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে এই বিস্ফোরক দাবি করেছেন এই কিংবদন্তি।
ইউটিউব চ্যানেল ‘ট্রুথ উইথ চামুদিতা’য় সিংহলি ভাষায় ৫৯ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার বলেছেন, ‘শ্রীলঙ্কার ক্রিকেটকে জয় শাহ নিয়ন্ত্রণ করছেন। তিনি সৌরভ গাঙ্গুলিকে বিসিসিআইয়ের সভাপতি করেছিলেন এবং রাজনীতিতে যোগ দিতে বলেছিলেন। সৌরভ প্রস্তাব প্রত্যাখ্যান করেন। তাই ওকে সরিয়ে দেন জয় শাহ।
তিনি আরও যোগ করেন, ‘এসএলসির কর্মকর্তা এবং জয় শাহর ঘনিষ্ঠ সম্পর্কের কারণে বিসিসিআইয়ের ধারণা, ওরা এসএলসিকে চাইলেই পদদলিত এবং নিয়ন্ত্রণ করতে পারে। ভারতের এক ব্যক্তি শ্রীলঙ্কার ক্রিকেটকে নিয়ন্ত্রণ করছেন। ওর চাপে এসএলসি ধ্বংস হয়ে যাচ্ছে।’
তিনি বলেন, ‘জয় শাহ এমন মানুষ, আপনি যদি এসব কথা ইংরেজিতে অনুবাদ করে প্রকাশ করেন, তাহলে সে ওর বাবার প্রভাব খাটিয়ে শ্রীলঙ্কার ক্রিকেটের সর্বনাশ করে ছাড়বে। শুধু বাবা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার কারণেই ওর এত ক্ষমতা।’