ভিডিওবার্তায় দুঃখ প্রকাশ করে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রকাশিত: ১১:২০ পূর্বাহ্ণ, আগস্ট ২০, ২০২৪

ডেস্ক রিপোর্ট:

শেখ হাসিনা সরকারের পতনের পর মুখ খুললেন হবিগঞ্জ ৪ আসনের আলোচিত সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সায়েদুল হক সুমন। তিনি শুরু থেকে কোটা সংস্কার আন্দোলন বা বৈষম্যবিরোধী আন্দোলনের সঙ্গে ছিলেন বলে দাবি করেছেন। একই সঙ্গে তিনি শিক্ষার্থীদের সঙ্গে থাকার বিষয়টি বোঝাতে পারেননি জানিয়ে দুঃখ প্রকাশ করেছেন।

সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যার পর নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে এক ভিডিও বার্তায় এসব তথ্য জানান তিনি।
ব্যারিস্টার সুমন বলেন, আমি শুরু থেকে ছাত্রদের কোটা সংস্কার আন্দোলন বা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কোটা সংস্কারের পক্ষে ছিলাম এবং এই আন্দোলনে যারা আহত-নিহত হয়েছেন, এই হত্যাকাণ্ডের বিচারের পক্ষেও আমি ছিলাম। কিন্তু আমার ব্যর্থতা হলো, আমি আপনাদের বোঝাতে পারিনি। আমি এই ব্যর্থতার জন্য আমার যারা ফলোয়ার আছেন, আমার কাছে যারা প্রত্যাশা করেছেন সবার কাছে কাছে দুঃখ প্রকাশ করেছি।

তিনি বলেন, আপনারা এখন যে কাঠামোগত সংস্কার চাচ্ছেন, এই সংস্কারের জন্য আমি বহু বছর আগে থেকে কাজ করে যাচ্ছি। দুর্নীতির বিরুদ্ধে গত ১৫ বছরে যারা সোচ্চার ছিলেন তাদের মধ্যে হয়তো আমাকে একজন পাবেন। আপনার জানেন যে আমি বাদী হয়ে এস আলমের বিরুদ্ধে মামলা করেছি। আওয়ামী লীগের বর্তমান কমিটিতে থাকা প্রচার সম্পাদক আবদুস সোবহানের বিরুদ্ধে আমি বাদী হয়ে মামলা করেছি। আমি বেনজীরের বিরুদ্ধে বাদী হয়ে ‍দুদক মামলা করেছি।
তিনি বলেন, আমি মতিউরের বিরুদ্ধে মামলা করেছি। সালাম মুরশীদের বিরুদ্ধে আমি মামলা করেছি। আমি ফুটবলের কাজী সালাউদ্দিনের বিষয়ে কথা বলেছি। ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে আমি মামলা করেছি তার ৮ বছরের সাজা হয়েছে। দুর্নীতির বিরুদ্ধে চলমান যুদ্ধে তার জায়গা থেকে শরিক থাকবেন বলেও জানান সাবেক এই সংসদ সদস্য।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে আর দেখা যায়নি সামাজিক যোগাযোগমাধ্যমের এই আলোচিত ব্যক্তিকে। তার ভেরিফায়েড ফেসবুক পেইজে সর্বশেষ ৪ আগস্ট রাত ১০টা ৫০ মিনিটে একটি টেলিভিশনের কন্টেন্টে দেখা গেছে তাকে। আজ নতুন করে তিনি এই ভিডিও বার্তা দিলেন। তার পোস্টে অনেকেই পক্ষে বিপক্ষে আলোচনা সমালোচনা করেন।