ভিনিসিয়ুসের হ্যাটট্রিকে বার্সাকে উড়িয়ে শিরোপা উৎসব রিয়ালের

প্রকাশিত: ১:১৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২৪

ক্রীড়া ডেস্কঃ 

স্প্যানিশ সুপার কাপ ফাইনালে মাঠে নেমেছিল দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। ‘এল ক্লাসিকো’ ফাইনালে ছিল একপেশে। বলতে গেলে এক ভিনিসিয়ুস জুনিয়রের কাছেই ধরাশায়ী হয়েছে কাতালানরা। ভিনিসিয়ুসের হ্যাটট্রিকে বার্সাকে ৪-১ গোলে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছে লস ব্লাঙ্কোরা।

রোববার (১৫ জানুয়ারি) রাতে সৌদি আরবের রিয়াদের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে বার্সেলোনাকে চেপে ধরে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৭ মিনিটেই এগিয়ে যায় রিয়াল। জুড বেলিংহ্যামের পাস থেকে বল পেয়ে গোলরক্ষক কাঁটিয়ে বল জালে জড়ান ভিনিসিয়ুস।

এগিয়ে যাওয়ার দুই মিনিট পর আবারও গোল করে রিয়ালের ব্যবধান বাড়ান ভিনি। এবার রদ্রিগোর অ্যাসিস্ট থেকে বল জালে জড়ান এই নাম্বার সেভেন। দুই গোলে পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার চেষ্টা করে বার্সা। বেশ কিছু আক্রমণ করে তারা।

ম্যাচের ৩২ মিনিটে ব্যবধান কমায় বার্সা। গোল করে দলের ব্যবধান কমান রবার্ট লেভানডভস্কি। এরপর ম্যাচের ৩৮ মিনিটে পেনাল্টি পায় রিয়াল মাদ্রিদ। সেখান থেকে গোল নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ভিনিসিয়ুস। ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ।

বিরতি থেকে ফিরে রিয়াল মাদ্রিদকে চাপে রাখে বার্সা। তবে গোল করতে ব্যর্থ হয় তারা। উল্টো ম্যাচের ৬৩ মিনিটে আবারও গোল খেয়ে বসে জাভির শীর্ষ্যরা। এবার ভিনিসিয়ুসের পাস থেকে গোল করেন রদ্রিগো।

এরপর একাধিক চেষ্টা করেও গোল করতে ব্যর্থ হয় দু’দল। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ৪-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির শীর্ষ্যরা।