ভোটে সহিংসতার চেষ্টা করে লাভ হবে না : রাজশাহী বিভাগীয় কমিশনার

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, মে ২৯, ২০২৪

রাজশাহী প্রতিবেদক:

রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেছেন, নির্বাচনে কোনো প্রার্থীর সমর্থকেরা সহিংসতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মাঠে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ভ্রাম্যমাণ আদালত তৎপর আছেন। নির্বাচনের জন্য প্রতিটি উপজেলাকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। কেউ কোনো ধরনের সহিংসতার চেষ্টা করলে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (২৯ মে) সকালে রাজশাহীর পবা উপজেলার নওহাটা বালিকা উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

বিভাগীয় কমিশনার বলেন, উপজেলা নির্বাচনের প্রথম ও দ্বিতীয় ধাপে গড়ে ৩৭ শতাংশ ভোটার এসেছেন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিটি ওয়ার্ডের সদস্য পদপ্রার্থীরা ভোটার নিয়ে আসেন। সকাল থেকে আবহাওয়া প্রতিকূল ছিল, তাই ভোটার একটু কম ছিল। এখন ধীরে ধীরে বাড়বে। গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে আছেন ১৯ জন। এর বাইরে মাঠে পুলিশ ও বিজিবির স্ট্রাইকিং ফোর্স আছে। প্রতিটি ইউনিয়নে জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আছেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য । যারা দুষ্কৃতকারী, সংখ্যায় আমরা তাদের চেয়ে বেশি আছি। সুতরাং ভোটে সহিংসতার চেষ্টা করে লাভ হবে না।

এ সময় জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে তৃতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ চলছে। কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি ছাড়াই সকাল ৮টা থেকে পবা ও মোহনপুর উপজেলায় ভোটকেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। এ সময় তিনি ভোটারদের নির্বিঘ্নে ভোট প্রদানে আশ্বস্ত করেন।

রাজশাহীর পবা ও মোহনপুর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকালে বিভাগীয় কমিশনার পবার নওহাটা বালিকা উচ্চবিদ্যালয় ছাড়াও ভাইয়া উচ্চবিদ্যালয় ও নওহাটা সরকারি উচ্চবিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় তিনি ভোটার ও এজেন্টদের সঙ্গে কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন, বিভাগীয় কমিশনারের সঙ্গে রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও রিটার্নিং কর্মকর্তা সরকার অসীম কুমার, পবা উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মোহাম্মদ হাসনাত, সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহীন মিয়া, সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার প্রমুখ।