মধ্যরাতে বগুড়ার ফল মার্কেটে আগুন

প্রকাশিত: ১০:৩৭ পূর্বাহ্ণ, মার্চ ২৩, ২০২৪

বগুরা প্রতিনিধি 

বগুড়ায় মধ্যরাতে এক অগ্নিকাণ্ডে ১২ টি ফলের দোকান ভষ্মীভূত হয়েছে। শুক্রবার (২২ মার্চ) দিবাগত রাত ১ টার দিকে শহরের সাতমাথা ফলপট্টিতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট প্রায় আধাঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে৷

ফল ব্যবসায়ী নাহিদুল ইসলাম বলেন, আগুনে সপ্তপদী মার্কেটের পশ্চিম পার্শ্বের ১২টি ফলের দোকান পুড়ে ছাই হয়ে গেছে৷ ব্যবসায়ীরা কেউই মজুত ফলগুলো নিরাপদে বের করে আনতে পারেনি৷ আগুন লাগার খবরে সবাই ছুটে আসলেও ততক্ষণে অনেক দেরি হয়ে যায়৷

ক্ষতিগ্রস্থ ফল ব্যবসায়ী লাল মিয়া বলেন, রোজায় বেচা বিক্রির চাহিদা থাকায় প্রতি দোকানেই ১২ থেকে ১৫ লাখ টাকার নানারকম ফল ছিল। ব্যাবসার নগদ টাকা ও মালামাল সবই আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে৷ মহাজন ও ব্যাংকের পাওনা টাকা এখন কোথা থেকে নিয়ে আসব? পথে বসে ভিক্ষা করা ছাড়া আর উপায় নাই।

জেলা ফল ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক জুলফিকার আনাম তুষার বলেন, আগুনে ব্যবসায়ীদের অন্তত দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে৷ ক্ষতিগ্রস্ত সবাই খুচরা মার্কেটের ফল ব্যবসায়ী। প্রশাসন পাশে না দাঁড়ালে তাদের অবস্থা খুবই শোচনীয় হবে। মালিক সমিতি সাধ্যমতো তাদের পাশে থাকবে।

বগুড়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক মঞ্জিল হক বলেন, দিবাগত রাত ১টা ১০ মিনিটে আগুনের খবর পেয়ে তিনটি ইউনিট আধাঘন্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। প্রাথমিকভাবে মনে হচ্ছে বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হতে পারে। ক্ষয়ক্ষতির পরিমাণ এই মুহুর্তে নিরুপন করা যায়নি। তবে প্রতিটি দোকানে খেজুরসহ নানারকম ফল মজুত ছিল।