মহিপুর মৎস্য অবতরণ কেন্দ্রে ফের আগুন, পুড়লো ২৭ আড়ত

প্রকাশিত: ১২:২৮ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২৪

জেলা প্রতিনিধি,পটুয়াখালীঃ 

পটুয়াখালীর সবচেয়ে বড় মৎস্য অবতরণ কেন্দ্র মহিপুরের আড়তে একমাসের ব্যবধানে ফের আগুন লেগেছে। এতে অন্তত ২৭টি মাছের আড়ত পুড়ে ছাই হয়ে গেছে বলে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।

শুক্রবার (৫ মার্চ) রাত ৮টার দিকে জাপান মৎস্য আড়ৎ থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে কলাপাড়া ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ২৭টি আড়ত মালিকের ৩ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানিয়েছন মহিপুর মৎস্য আড়ৎ মালিক সমিতির সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজা।

প্রত্যক্ষদর্শীরা জানান, দখিনা বাতাস এবং মাছের আড়তগুলোতে থাকা ককসিট, জাল ও দাহ্য পদার্থের কারণে মুহূর্তের মধ্যেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে রাত সাড়ে ৮টার পর কলাপাড়া ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ শুরু করে। তবে এর আগেই পুড়ে যায় একাধিক ব্যবসা প্রতিষ্ঠান ও মাছের আড়ত।

ঘটনার পরপরই সেখানে উপস্থিত হয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল ইসলাম। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের পাশে থাকার কথা জানান।তিনি জানান, ক্ষতিগ্রস্তদেরকে আপাতত ঘর তুলে থাকার জন্য টিনসহ সামগ্রিক মালামাল দিয়ে সহযোগিতা করা হবে।

কলাপাড়া ফায়ার সার্ভিসের টিম লিডার ইলিয়াস হোসাইন জানান, ফোন পাওয়ার সঙ্গে সঙ্গে চলে এসেছে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। সড়ক সরু হওয়ার কারণে ঘটনাস্থলে পৌঁছাতে কিছুটা বিলম্ব হলেও পাশে নদী থাকায় খুব কম সময়ে আগুন নিয়ন্ত্রণে এসেছে। ক্ষয়ক্ষতি নিরুপণে আমাদের কাজ চলছে। পরবর্তীতে আগুনের সূত্রপাত ও বিস্তারিত জানা যাবে।এর আগে গত ৩ মার্চ গভীর রাতে একই আড়তের আকন মৎস্য আড়ত থেকে আগুন লেগে ৭টি স্থাপনা পুড়ে যায়।