মহেশখালীতে অস্ত্রসহ ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

প্রকাশিত: ৫:২৮ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২৪

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের মহেশখালীর ধলঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহসান উল্লাহ বাচ্চুকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে নৌবাহিনী। এ সময় বাচ্চুর হেফাজত থেকে দেশীয় অস্ত্র ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২৭ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ধলঘাটা ইউনিয়নের মুহুরিঘোনা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার আহসান উল্লাহ বাচ্চু মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তার বিরুদ্ধে বেশ কয়েকটি হত্যা মামলা আছে বলে জানা মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী।

তিনি বলেন, মহেশখালীর ধলঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহসান উল্লাহ বাচ্চু অস্ত্রসহ নৌবাহিনীর হাতে গ্রেপ্তার হয়েছে বলে শুনেছি। এ সময় সংঘর্ষ হয়। তবে নৌবাহিনী তাকে আমাদের কাছে হস্তান্তর করেনি। চেয়ারম্যানের বিরুদ্ধে বেশ কয়েকটি হত্যা মামলা আছে।
স্থানীয়রা জানান, ধলঘাটা ইউনিয়নের দক্ষিণ মুহুরিঘোনা সাগরতীরে সরকারি অর্থে নির্মিত নুরানি একাডেমি ও পাকা আশ্রয়কেন্দ্রটি ৮-৯ বছর ধরে ইউপি চেয়ারম্যান আহসান উল্লাহ বাচ্চু জবরদখল করে আস্তানা হিসেবে ব্যবহার করে আসছেন। সেখানে তিনি আলাদা করে একটি ঘর তৈরি করেন। তার বিরুদ্ধে কেউ কথা বললে তাকে সেখানে নিয়ে নির্যাতন করেন।