মাঠে দল নামাননি সাকিব, বিদায় বাংলা টাইগার্সের

প্রকাশিত: ১১:১৫ পূর্বাহ্ণ, আগস্ট ১২, ২০২৪

ডেস্ক রিপোর্ট:

কানাডার গ্লোবাল টি-২০ লিগে সাকিব আল হাসানের দল বাংলা টাইগার্স মিসিসাগার ম্যাচ ঘিরে বিতর্ক সৃষ্টি হয়েছে। টরেন্টো ন্যাশনালসের বিপক্ষে কোয়ালিফায়ার নিশ্চিত করার ম্যাচে বৃষ্টি দীর্ঘক্ষণ বিঘ্ন ঘটায়। যে কারণে ম্যাচটি ভেসে যেতে বসেছিল।

কিন্তু ম্যাচ অফিসিয়ালরা সুপার ওভারে ম্যাচটি খেলানোর সিদ্ধান্ত নেন। ওই সুপার ওভার না খেলায় আসর থেকে বিদায় নিয়েছে বাংলা টাইগার্স। জয়ী ঘোষণা করায় টেবিলে চারে থাকা টরেন্টো উঠে গেছে কোয়ালিফায়ারে। বৃষ্টিতে পুরো ম্যাচ ভেসে গেলে অর্থাৎ সুপার ওভার না হলে কোয়াফিয়ার নিশ্চিত হতো বাংলা টাইগার্সের।
ম্যাচটি সুপার ওভারে খেলানোর সিদ্ধান্ত হওয়ায় টাইগার্সের অধিনায়ক সাকিব আল হাসান প্রতিবাদে টস করতে যাননি। দলও মাঠে নামাননি। টস করার সময় পার হয়ে যাওয়ায় সাকিবদের পরাজিত ঘোষণা করে টরেন্টোকে জয়ী ঘোষণা করা হয়। যদিও লিগের সিইও জানিয়েছেন, নিয়মের মধ্যে থেকেই সুপার ওভারে ম্যাচের সুরাহা করতে চাওয়া হয়েছিল।

বাংলা টাইগার্সের মালিক জাফিন ইয়াসিন বলেন, ‘জয়ী নির্ধারণ করতে অন্তত ১০ ওভার, তা না হলে ৫ ওভার খেলানো উচিত ছিল। সুপার ওভারের মাধ্যমে নির্ধারণ করা ঠিক হয়নি।’
তবে লিগের সিইও জয় ভট্টাচার্য বলেন, ‘আমরা যেকোনভাবে ম্যাচের একটা ফল পেতে চেয়েছিলাম। এক ওভারের এই লড়াইয়ে যারা হেরেছে তাদের হৃদয় ভেঙেছে, আমরা সেটা বুঝতে পারছি। এটা নিয়মের মধ্যেই হয়েছে।’