মাদকমুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে সাইকেল র‌্যালি অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২৩

সাইফুল ইসলাম:
সবুজ বাংলাদেশ ও মাদকমুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে ঢাকায় সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে রাউন্ড টেবিল বাংলাদেশ ও বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের যৌথ আয়োজনে এ সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়। সহযোগিতায় ছিল ‘দুরন্ত বাইসাইকেল’। এ উপলক্ষে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম-বার। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশ এর সহ-সভাপতি ও অবসরপ্রাপ্ত ডিআইজি মো. ওয়ালিউর রহমান।

অনুষ্ঠানে রাউন্ড টেবিল বাংলাদেশের পক্ষ থেকে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সম্মানিত অতিথিদের সম্মাননা স্মারক দেওয়া হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাউন্ড টেবিল বাংলাদেশের সভাপতি এজাজ মাহমুদ রনি।

আলোচনা সভায় বক্তারা বলেন, মাদক শুধু ব্যক্তি নয়, পুরো পরিবারকেই ধ্বংস করে। তরুণ, যুবকরা হচ্ছে জাতির শ্রেষ্ঠ সম্পদ। মাদকের ছোবল থেকে তাদের বাঁচাতে সবাইকে এগিয়ে আসতে হবে। মাদকের বিরুদ্ধে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ সময় মাদক কারবারিদের ব্যাপারে প্রশাসনকে তথ্য দিয়ে সাহায্য করার জন্য আহ্বান জানান বক্তারা।

এরপর ‘সাইকেলে চলি, সবুজের কথা বলি, মাদকমুক্ত বাংলাদেশ গড়ি’ এ শ্লোগানকে সামনে রেখে সাইকেল র‌্যালিটি জাতীয় সংসদ ভবনের সামনে মানিক মিয়া অ্যাভিনিউ থেকে সকাল ৯টায় শুরু হয়ে খামারবাড়ি-বিজয়সরণী-তেজগাঁও লিঙ্করোড-সাতরাস্তা-মগবাজার-কাকরাইল মোড়-মৎস ভবন-হাইকোর্ট চত্বর প্রদক্ষিণ করে জাতীয় প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে লেডিস সার্কেল বাংলাদেশ, পিপিআর সাইক্লিস্ট গ্রুপ, বাংলাদেশ ট্যুরিস্ট সাইক্লিস্টের সদস্যসহ বিভিন্ন সাইক্লিস্ট গ্রুপের প্রায় ৩০০ জন অংশগ্রহণ করেন।