মাদক ব্যবসায় বাঁধা দেয়ায় ইউপি সদস্যকে হত্যাচেষ্টা

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, জুন ২৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
মানিকগঞ্জের সিঙ্গাইর থানার চান্দহর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড সদস্য আব্দুল গফুর হত্যাচেষ্টা মামলার আসামি নাছির উদ্দিনকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল  বৃহস্পতিবার ঢাকার কেরানীগঞ্জ থানার হজরতপুর বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। আজ শুক্রবার (২৩ জুন) নিউজ পোস্ট বিডিকে এ তথ্য জানিয়েছেন র‌্যাব- ৪ এর স্টাফ অফিসার (মিডিয়া) এএসপি মো. জিয়াউর রহমান চৌধুরী।

তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার রাতে র‌্যাব-৪ ও র‌্যাব-১০ এর একটি যৌথ দল ঢাকা জেলার কেরানীগঞ্জ থানার হজরতপুর বাজার এলাকায় অভিযান চালায়। এসময় মানিকগঞ্জের সিঙ্গাইর থানার এক ইউপি সদস্যকে হত্যাচেষ্টার আসামিকে গ্রেফতার করা হয়েছে।

ঘটনার বর্ণনা দিয়ে এএসপি মো. জিয়াউর রহমান চৌধুরী জানান, আব্দুল গফুর চান্দহর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ২য় মেয়াদে নির্বাচিত ইউপি সদস্য। গ্রেফতার আসামি নাছির উদ্দিন তার চাচাতো ভাই। নাছির দীর্ঘদিন ধরে এলাকায় মাদক ব্যবসা পরিচালনার পাশাপাশি আন্তঃজেলা ডাকাত দলের সর্দার হিসেবে বিভিন্নস্থানে ডাকাতি করতেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মাদক ও ডাকাতি মামলা রয়েছে।

ইউপি সদস্য আব্দুল গফুর মাদক ব্যবসার বিরোধিতা করে স্থানীয়দের সচেতনতা বৃদ্ধি এবং নাছিরের বিরুদ্ধে র‌্যাবের কাছে অভিযোগ দেন। এরপর র‌্যাব নাছিরের বাড়িতে অভিযান চালিয়ে তার স্ত্রীকে মাদকদ্রব্যসহ আটক করে। এতে নাছির ও তার বাহিনীর সদস্যরা ক্ষিপ্ত হয়ে আব্দুল গফুর মেম্বারকে হত্যার পরিকল্পনা করেন। ঘটনার দিন ভোরে গফুর নামাজ শেষে বাড়ি ফেরার পথে নাছির ও তার সহযোগীরা আব্দুল গফুরের ওপর হামলা চালান। তারা দেশীয় অস্ত্র দিয়ে আব্দুল গফুরের দুই পা, কোমর ও পিঠে আঘাত করেন। এতে তিনি গুরুতর জখম হন। এ ঘটনায় আব্দুল গফুরের বড় ভাই বাদী হয়ে সিঙ্গাইর থানায় মামলা করেন।

র‌্যাব জানায়, গ্রেফতার নাছির উদ্দিনের বিরুদ্ধে আরও ৯টি মামলা চলমান রয়েছে। বিচারাধীন মামলায় গ্রেফতার এড়াতে পলাতক থাকায় তার বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন। গ্রেফতারের পর পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে নাছিরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।