মারা গেছেন ছারছীনা দরবার শরীফের পীর

জানাজা বৃহস্পতিবার

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

পিরোজপুরের ছারছীনা দরবার শরীফের পীর বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর আমির, হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাত ২টা ১১ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

তার বয়স হয়েছিল আনুমানিক ৭০ বছর। স্ত্রী, দুইপুত্র, তিন কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন পীর সাহেব কেবলার বড় ছেলে আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছরুদ্দীন আহমদ হোসাইন। তিনি বলেন, বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকাল ৩টায় হুজুরের জানাজা ছারছীনা মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। মরহুম পীর সাহেব কেবলার রুহের মাগফিরাত কামনায় সব পীর ও মুহিব্বীনদের কাছে দোয়া কামনা করছি।

পীর শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ ছারছীনা দরবার শরীফ ও উপমহাদেশের শ্রেষ্ঠ ইসলামী শিক্ষাপ্রতিষ্ঠান ছারছীনা দারুসুন্নাত আলিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা হযরত মাওলানা শাহ নেছারউদ্দিন (রহ.)-এর নাতি।

তিনি দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। দেশ ও দেশের বাইরে চিকিৎসা নিয়ে সর্বশেষ ঢাকায় চিকিৎসাধীন ছিলেন।

আনোয়ার হোসেন মঞ্জুর শোক
মাওলানা শাহ মোহাম্মদ মোহেবুল্লাহর মৃতুতে গভীর শোক জানিয়েছেন সাবেক মন্ত্রী ও জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু। তিনি প্রয়াত হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহর রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।