মালয়েশিয়ান তরুণী প্রেমের টানে নোয়াখালীতে

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, জুলাই ১, ২০২৩

নোয়াখালী প্রতিনিধি:

প্রেমের টানে হাজার হাজার মাইল পাড়ি দিয়ে নোয়াখালীর প্রেমিক ফরহাদ হোসেনের কাছে ছুটে এসেছেন মালয়েশিয়ান তরুণী স্মৃতি আয়শা বিন রামাসামি (২২)। আদালতে এফিডেভিটের মাধ্যমে গত ২৫ জুন বিয়ে করে ঘর বাধঁলেন প্রেমিক-প্রেমিকা।

প্রেমিক ফরহাদ (২৬) চৌমুহনী পৌরসভার হাজীপুর এলাকার কবির হোসেনের ছেলে। বিয়ের খবর এলাকায় ছড়িয়ে পড়লে নবদম্পতিকে দেখতে বাড়িতে উৎসুক মানুষের ভিড় জমেছে।
জানা গেছে, ফরহাদ হোসেন প্রায় পাঁচ বছর মালয়েশিয়ার একটি কোম্পানিতে কাজ করতো। চলতি বছর কাজ শেষে দেশে চলে আসে। ওই কোম্পানিতে চাকরির করার সময় পরিচয় হয় আয়েশার সঙ্গে। পরিচয় থেকে ধীরে ধীরে প্রণয়। দেশে চলে আসার পর ফরহাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল আয়েশার। একপর্যায়ে তারা দুজনই বিয়ে করার সিদ্ধান্ত নেয়। প্রেমিক পাগল স্মৃতি গত ২৪ জুন ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে ফরহাদ তাকে নোয়াখালীর বেগমগঞ্জে নিয়ে আসে। পরদিন ২৫ জুন তাদের বিয়ে হয়।

ফরহাদ হোসেন বলেন, ‘আমি মালয়েশিয়ায় চাকরি করার সময় স্মৃতির সঙ্গে পরিচয় হয়। পরিচয় থেকে ভালোবাসা। আমাদের দীর্ঘ সাড়ে চার বছরের সম্পর্ক। আমি বাড়ি আসার পর আমার ভালোবাসার টানে সে বাংলাদেশে চলে আসে। মালয়েশিয়ার আইন অনুযায়ী স্মৃতি প্রাপ্ত বয়স্ক। সে নিজেই সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশে এসেছে। আমরা এখানে বিয়ে করেছি। এতো আমরা দুইজন ও আমার পরিবারের সবাই খুশি।’

ভাঙা ভাঙা বাংলায় আয়েশা বলেন, ‘ফরহাদ আমাকে ভালোবাসে, আমি তাকে ভালোবাসি। বাংলাদেশকে ভালোবাসি। এখনাকার সবাই ভালো। খাবার ও পরিবেশ ভালো লেগেছে। পরিবারের সবাই আমাকে আপন করে নিয়েছেন।’