মা ইলিশ রক্ষায় মাঠে নামলেন মৎস্য উপদেষ্টা

প্রকাশিত: ৩:১৩ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২৪

চাঁদপুর প্রতিনিধি:

মা ইলিশ রক্ষায় চাঁদপুরের পদ্মা ও মেঘনা নদীর অভয়াশ্রমে অভিযান তদারকি করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফরিদা আখতার। মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে স্পিডবোটে পদ্মা ও মেঘনা নদীতে এই তদারকি করেন তিনি।
জানা গেছে, উপদেষ্টা সকালে মাওয়া ঘাট থেকে ভোলা সদরের ইলিশা ঘাটের উদ্দেশে যাত্রা করেন। যাত্রাপথে তিনি চাঁদপুরসহ শরীয়তপুর, বরিশাল ও ভোলা জেলার সংশ্লিষ্ট উপজেলা অংশে পদ্মা ও মেঘনা নদীতে অবস্থিত ইলিশ অভয়াশ্রম এলাকাসহ মা ইলিশ সংরক্ষণ অভিযানের কার্যক্রম সরেজমিনে স্পিডবোটযোগে পরিদর্শনের মাধ্যমে তদারকি করেন।

এ সময় উপদেষ্টার সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, যুগ্ম সচিব মো. হেমায়েত হোসেন, উপদেষ্টার সহকারী একান্ত সচিব মোহাম্মদ আলী আকবর, তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. মামুন হাসান।
চাঁদপুরের মেঘনা নদীতে অবস্থিত ইলিশ অভয়াশ্রম পরিদর্শনকালে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসান, সদরের সহকারী কমিশনার ভূমি মো. আল ইমরান খাঁন, চাঁদপুর নৌ-অঞ্চলের সহকারী পুলিশ সুপার ইমতিয়াজ আহম্মেদ, কোস্ট গার্ড চাঁদপুরের স্টেশন কমান্ডার ফজলুল হক।

চাঁদপুর নৌ-অঞ্চলের সহকারী পুলিশ সুপার ইমতিয়াজ আহম্মেদ বলেন, উপদেষ্টাসহ তার সফরসঙ্গীরা মা ইলিশ সংরক্ষণ ও অভয়াশ্রম এলাকার কার্যক্রম তদারকি করেছেন। এই ইলিশ নিষেধাজ্ঞা মা ইলিশের প্রজনন নিশ্চিত করার মাধ্যমে দেশের মৎস্য সম্পদ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।