মা ছাড়া উৎসব ফিকে নায়িকার, তারপরও যেভাবে উদযাপন করছেন দুর্গাপূজা

প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২৪

বিনোদন ডেস্ক:

মা চলে যাওয়ার পর চিত্রনায়িকা অপু বিশ্বাসের উৎসবের রঙ যেনো অনেকটা ফিকে হয়ে গিয়েছে। এখন সব ধরণের উৎসব যেনো ছেলে আব্রাম খান জয়কে ঘিরেই। তারপরও এবার দুর্গাপূজা কিভাবে উদযাপন করছেন এই নায়িকা? প্রশ্ন রাখলে অপু বলেন, ‘অষ্টমীর দিন অঞ্জলি দিয়েছি। পূজা ট্র্যাডিশনাল একটি বিষয়। তাই সাজপোশাকে ট্র্যাডিশনাল বিষয়টি ছিল। পূজার বিকেলগুলো পরিবারের সঙ্গে কাটিয়েছি। জয়কে নিয়ে এবার অনেক আনন্দ করার চেষ্টা করেছি। ওকে নিয়েই ছিল এবারের সব পরিকল্পনা।’

সব মানুষের বেলাতেই উৎসবগুলো ছোটবেলাতেই বেশি রঙিন থাকে। অপু বিশ্বাসের বেলাতেও একই। নায়িকার ভাষ্য, ছোটবেলার পূজা অনেক গর্জিয়াস ছিল, অনেক পরিকল্পনা থাকত, অনেক আনন্দ থাকত। সারাবছর অপেক্ষায় থাকতাম কখন পূজা আসবে। এখনকার পূজার সঙ্গে সেই সময়ের তুলনা চলে না। এখন সব দিন একই রকম হয়ে গেছে। পেশাগত ব্যস্ততা আর পূজার ব্যস্ততা মিলেমিশে একাকার যেনো।
অপু বিশ্বাস বলেন, মা নেই বলে পূজা এলে মনটা কালো মেঘের মতো অন্ধকার হয়ে যায়। নিজেকে খুব একা লাগে। মায়ের জন্য আজকের আমি। তাঁর ভালোবাসা, আদর ও অনুপ্রেরণা ছিল বলেই এতদূর আসতে পেরেছি। সেই মা নেই। তাঁকে ছাড়া পূজার আনন্দ কোনোদিন হবে না। মাকে প্রতিদিনই মনে পড়ে। তবে, পূজার সময় বেশি মনে পড়ে।