মুম্বাইয়ের হারের পর নিষেধাজ্ঞার কবলে হার্দিক

প্রকাশিত: ১২:১১ অপরাহ্ণ, মে ১৮, ২০২৪

স্পোর্টস ডেস্ক রিপোর্টঃ 

আইপিএলের এই মৌসুমটা ভুলে যেতে চাইবেন হার্দিক পান্ডিয়া। রোহিত শর্মার বদলে তাকে অধিনায়ক করায় মুম্বাই ইন্ডিয়ান্সের ভক্ত-সমর্থকরা সেটা মেনে নিতে পারেননি। দুয়ো দিয়েছেন। গতকাল হার দিয়ে মৌসুমটাও শেষ করেছে তলানিতে থেকে! এবার শুনলেন আরও বড় দুঃসংবাদ। স্লো ওভার রেটের কারণে এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন মুম্বাই অধিনায়ক।

গতকাল লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষেই মৌসুমের শেষ ম্যাচ খেলেছে মুম্বাই। ম্যাচটা ১৮ রানে হেরে দশমস্থান নিয়ে ক্যাম্পেইন শেষ করেছে তারা। এই ম্যাচে ধীর গতির ওভার রেটের জন্য পান্ডিয়া শাস্তি পেয়েছেন। মৌসুমের শেষে এক ম্যাচের নিষেধাজ্ঞা পাওয়ায় সেটা কার্যকর হবে আগামী মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে।চলতি আইপিএলে তৃতীয়বারের মতো স্লো ওভার রেটের নজির রেখেছে মুম্বাই। নিয়ম অনুযায়ী হার্দিককে এক ম্যাচের নিষেধাজ্ঞার পাশাপাশি ৩০ লাখ রুপি জরিমানা করা হয়েছে। একাদশের বাকিদেরও জরিমানা করা হয়েছে ১২ লাখ রুপি অথবা ম্যাচ ফির ৫০ শতাংশ।

মুম্বাই ও হার্দিকের জন্য মৌসুমটা ছিল চরম হতাশার। সর্বশেষ গতকাল লখনউর কাছে হেরে যাওয়ায় ১৪ ম্যাচে মাত্র ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে ক্যাম্পেইন শেষ করেছে তারা। প্রাক মৌসুমে মুম্বাইয়ে নাম লেখানো ও রোহিতের কাছ থেকে অধিনায়কত্ব পাওয়া হার্দিক ছিলেন বেশি আলোচনায়। ওয়াংখেড়েতে স্বাগতিক দর্শকরা পুরো টুর্নামেন্ট জুড়েই তাকে দুয়ো দিয়েছেন। এই মৌসুমে ১৮ গড় ও ১৪৩.০৪ স্ট্রাইক রেটে ২১৬ রান করেছেন। বল হাতে ১০.৭৫ ইকোনমিতে নিয়েছেন ১১ উইকেট। মুম্বাই ইন্ডিয়ান্স হেড কোচ মার্ক বাউচার অবশ্য অফ ফিল্ডের এসব ঘটনাকেই দলের বাজে পারফরম্যান্সে জন্য দায়ী করেছেন। তার মতে দর্শকদের এমন আচরণ প্রভাব ফেলেছে হার্দিকের ওপর!

বাউচার গতকালকের ম্যাচের পর বলেছেন, ‘এসব দুয়ো মোটেও শ্রুতিমধুর ব্যাপার নয়। অবশ্যই আমার হার্দিকের জন্য ভীষণ খারাপ লাগছে। এমন কিছুর ভেতর দিয়ে যাওয়া মোটেও ভালো কিছু নয়। হ্যাঁ, কিছু বিষয়তো থাকবেই যেগুলো আমাদের সামনে আনতে হবে। আমরা সেটা করবো।’