মুহূর্তেই অজ্ঞান করে সব কিছু লুটে নিতেন তিনি

প্রকাশিত: ৫:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বাগান গেটের সামনে থেকে শারমিন বেগম (৪৫) নামে প্রতারক চক্রের এক নারীর সদস্যকে আটক করেছে আনসার সদস্যরা। বুধবার(৭ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে তাকে আটক করে প্রশাসনিক ব্লকে নিয়ে আসা হয়।

ভুক্তভোগী সুফিয়া বেগম জানান, টাঙ্গাইল থেকে আজ সকালে গাইনি ও চোখের সমস্যার জন্য ঢাকা মেডিকেলে এসেছিলাম। দুপুরে ক্ষুধা লাগলে কিছু খাবার আনার জন্য বের হওয়ার মুহূর্তে ওই প্রতারক নারী আমার মুখের সামনে একটি টিস্যু পেপার কয়েকবার ঘুরায়। এতে হঠাৎ আমি মাথা ঘুরে পড়ে যাচ্ছিলাম। তখন ওই নারী আমার ব্যাগ টান দিয়ে নিয়ে যেতে চাইলে একটু দূরে দাঁড়িয়ে থাকা আনসার সদস্যরা তাকে আটক করে। আমার ভাগ্য ভালো ওই নারী আমার কাছ থেকে কোনো টাকা পয়সা নিতে পারেনি।

অপর ভুক্তভোগী নারী কাঞ্চন মাঝি বলেন, আমার মেয়ে অসুস্থ থাকায় গত মাসে তাকে হাসপাতালে ভর্তি করাই। মেয়ের চিকিৎসার জন্য স্বামী আজ সকালে ২০ হাজার টাকা দিয়ে গিয়েছিলেন। সকালে মেয়ের এক্সেরে করার জন্য বহির্বিভাগে গিয়েছিলাম। সেখানে গিয়ে দেখি আমার ব্যাগ কেটে সব টাকা নিয়ে গেছে।

ঢামেক হাসপাতালের আনসারের প্লাটুন কমান্ডার (পিসি) উজ্জ্বল ব্যাপারী জানান, প্রায়ই অসুস্থ রোগীর স্বজনরা এ প্রতারক চক্রের পাল্লায় পড়ে সর্বস্ব হারান। সাধারণ রোগী ও তাদের স্বজনদের রক্ষায় প্রতিদিনই আমরা মাইকিং এবং অভিযান অব্যাহত রেখেছি। আজ দুপুরের দিকে প্রতারক চক্রের এক নারী সদস্যকে আটক করে আমাদের আনসার সদস্যরা। ওই নারী মুহূর্তেই রোগী ও তাদের স্বজনদের অজ্ঞান করে সর্বস্ব লুট করে নিতেন।

তিনি আরও জানান, অভিযুক্ত নারীকে আটকের পর বিষয়টি ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জকে জানানো হলে তিনি সংশ্লিষ্ট থানা পুলিশকে অবহিত করেন। ওই প্রতারক নারী হাসপাতালের প্রশাসনিক ভবনে আমাদের হেফাজতে রয়েছে। থানা থেকে পুলিশ আসলে তাদের কাছে হস্তান্তর করা হবে।