মেডিকেল ভর্তির প্রশ্নফাঁসে দুই চিকিৎসকের স্বীকারোক্তি

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় করা মামলায় গ্রেফতার দুই চিকিৎসক স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ নিয়ে এ মামলায় মোট ১৭ জন আদালতে জবানবন্দি দিলেন। একই সঙ্গে গ্রেফতার অন্য তিন চিকিৎসককেও কারাগারে পাঠানো হয়েছে। স্বীকারোক্তি দেওয়া দুজন হলেন- ডা. লুইস সৌরভ সরকার ও শর্মিষ্ঠা মন্ডল। কারাগারে তিন আসামি হলেন- ডা. ইউনুচ জামান খান তারিন, ডা. নাজিয়া মেহজাবিন তিশা ও ডা. মুসতাহীন হাসান লামিয়া। আজ সোমবার (২১ আগস্ট) এ মামলায় গ্রেফতার পাঁচ আসামিকে আদালতে হাজির করা হয়। তাদের মধ্যে আসামি লুইস সৌরভ ও শর্মিষ্ঠা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার জুয়েল চাকমা তাদের জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদীর আদালত আসামি লুইস সৌরভের এবং ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুল হুদা চৌধুরীর আদালত আসামি শর্মিষ্ঠার জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি রেকর্ড শেষে তাদের কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া অন্য তিন আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। এসময় আসামিপক্ষের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দেশের মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষাগুলোতে নিয়মিত প্রশ্নফাঁসকারী সিন্ডিকেটের খোঁজ পায় সিআইডির সাইবার পুলিশ। এ ঘটনায় ২০২০ সালের ২০ জুলাই মিরপুর মডেল থানায় একটি মামলা করা হয়। এ মামলার তদন্তে নাম আসায় পাঁচজনকে গ্রেফতার করে সিআইডি।