মেয়াদোত্তীর্ণ ববি ছাত্রদলের কমিটি বাতিল

প্রকাশিত: ১০:৪৯ পূর্বাহ্ণ, অক্টোবর ৮, ২০২৪

বরিশাল প্রতিনিধি:

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শাখা ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। শীঘ্রই নতুন কমিটি গঠনের কথা জানানো হয়েছে। যদিও বর্তমান বরিশাল বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ রয়েছে।
মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে কেন্দ্রীয় ছাত্রদলের দপ্তর সম্পাদক জাহাঙ্গির আলম রাহাত স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।
বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের এই পূর্ণাঙ্গ কমিটি গঠন হয় ২০২১ সালে। পূর্ণাঙ্গ কমিটি গঠনের তিন বছর পর কমিটি বিলুপ্ত ঘোষণা করল সংগঠনটি। ৫ আগস্টে সরকার পতনের আগে ছাত্রসংগঠনটি ক্যাম্পাসে সক্রিয় হতে পারেনি ছাত্রলীগের ভয়ে। সরকার পতনের পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয় ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ এই কমিটি হলে কক্ষ দখল, ছাত্রলীগকে প্রশ্রয়সহ বেশ কিছু বিতর্কিত কাজ করে শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে। বিতর্ক ও চাপের মুখে অবশেষে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ ববি শাখার কমিটি বিলুপ্তর ঘোষণা এলো।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের প্রথম কমিটি গঠিত হয় ২০১৬ সালে রেজা শরিফকে সভাপতি করে অংশিক কমিটি প্রকাশ করা হয়। পুনরায় ২০২১ সালে রেজা শরিফ ও হাসান আল হাসিবকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।