মেহেরপুরে খাদেম হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২৩

মেহেরপুর প্রতিনিধি:
মেহেরপুরের গাংনী উপজেলার সাহেবনগর গ্রামের হেফজখানার খাদেম ছহিরুদ্দিন হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তরা হলেন- সাহেবনগর গ্রামের দক্ষিণপাড়ার আলী হোসেনের ছেলে ইমদাদুল হক ইন্দা ও একই গ্রামের শুকুর আলীর ছেলে খোকন আলী। আজ মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শহিদুল্লাহ্ এই রায় প্রদান করেন। এসময় আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট পল্লব ভট্টাচার্য এবং আসামিপক্ষে অ্যাডভোকেট আতাউল হক ও কামরুল হাসান মামলা পরিচালনা করেন।


মামলা সূত্রে জানা গেছে, ছহিরুদ্দিন গাংনী উপজেলার সাহেবনগর গ্রামের কবরস্থান-সংলগ্ন একটি হেফজখানার খাদেম ছিলেন। ২০২০ সালের ২ সেপ্টেম্বর সকাল ৯টার দিকে হেফজখানায় দান করা তিনটি ছাগলের জন্য তিনি কাঁঠালের পাতা আনতে কবরস্থানে যান। সেসময় আগে থেকে ওত পেতে থাকা ইমদাদুল হক ইন্দা ও খোকন আলী তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহত ছহিরুদ্দিনের ছেলে আখের আলী বাদী হয়ে গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। প্রথমে মামলার তদন্তভার পড়ে গাংনী থানা পুলিশের তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) সাজেদুর রহমানের ওপর। পরে কুষ্টিয়ার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) এসআই শরিফুল ইসলাম মামলার প্রাথমিক তদন্ত শেষে ২০২১ সালের ৯ সেপ্টেম্বর ইমদাদুল হক ইন্দা ও খোকন আলীকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।
মামলায় মোট ২৩ জন সাক্ষী সাক্ষ্য প্রদান করেন। এতে আসামি ইমদাদুল হক ইন্দা ও মো. খোকন আলী দোষী প্রমাণিত হওয়ায় বিচারক আজ এই রায় দেন।