মোটরসাইকেল মেরামত করতে গিয়ে গুলি ছুড়লেন পুলিশ সদস্য

প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ, জুন ৪, ২০২৪

যশোর প্রতিনিধি:

যশোরের ঝিকরগাছায় মোটরসাইকেল মেরামতকে কেন্দ্র করে গ্যারেজ কর্মচারীর সঙ্গে বাগবিতণ্ডার জেরে গুলি ছুড়েছেন এক পুলিশ সদস্য। এ ঘটনায় রিপন হোসেন (২২) নামে এক গ্যারেজ কর্মচারী আহত হয়েছেন বলে জানা গেছে। মঙ্গলবার (৪ জুন) সকাল ৮টার দিকে ঝিকরগাছা উপজেলার শিওরদাহ বাজারে সুমন হোসেনের গ্যারেজে এ ঘটনা ঘটে।

তবে পুলিশ বলছে, বাগবিতণ্ডার একপর্যায়ে অসতর্কতাবশত পুলিশ সদস্যের কাছে থাকা অস্ত্র থেকে একটি মিসফায়ার হয়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনার সঙ্গে জড়িত ওই পুলিশ কনস্টেবলের নাম রিকন হোসেন। তিনি শিওরদাহ পুলিশ ক্যাম্পে কর্মরত। আহত গ্যারেজ কর্মচারী রিপন হোসেন শিত্তরদাহ গ্রামের মতিয়ার রহমানের ছেলে।
স্থানীয় সূত্রে জানা গেছে, শিত্তরদাহ পুলিশ ক্যাম্পের কনস্টেবল রিকন হোসেন সকাল সাড়ে ৮টার দিকে শিত্তরদাহ বাজারের সুমন হোসেনের গ্যারেজে মোটরসাইকেল মেরামত করতে যায়। গ্যারেজ কর্মচারী রিপন হোসেন মোটরসাইকেল দেখে সে ঠিক করতে পারবে না বলে জানায়। এতে পুলিশ সদস্য রিকন উত্তেজিত হয়ে লোহার রড দিয়ে রিপনকে মারপিট করতে থাকে। এ সময় স্থানীয় লোকজন এগিয়ে এলে গুলি করার হুমকি দেন কনস্টেবল রিকন এবং রিপনকে উদ্দেশ্য করে বন্দুক দিয়ে গুলি করতে গেলে তুষার নামে এক যুবক বাধা দেন। ফলে গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে পাশে খড়ের গাদায় লাগে। পরে কনস্টেবল রিকন সবাইকে গুলি করার হুমকি দিয়ে ক্যাম্পে চলে আসে। আহত গ্যারেজ কর্মচারী রিপন নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন।

ঝিকরগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূইঁয়া জানান, শিওরদাহ বাজারে শিওরদাহ পুলিশ ক্যাম্পের এক সদস্য মোটরসাইকেল মেরামত করতে যান। সেখানে মোটরসাইকেল মেরামত নিয়ে গ্যারেজের এক কর্মচারীর সঙ্গে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে পুলিশ সদস্যের কাছে থাকা অস্ত্র থেকে একটি মিসফায়ার হয়। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
তিনি আরও জানান, ঘটনার পরপরই পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছে। ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।