মোস্তফা গোলাম কুদ্দুস সোনালী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান নির্বাচিত

প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২৩

সেলিনা আক্তার:

দেশের দ্রুত বর্ধনশীল চতুর্থ প্রজন্মের বিমা কোম্পানি সোনালী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি মোস্তফা গোলাম কুদ্দুস।
কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় সম্প্রতি বিশিষ্ট এই শিল্পোদ্যোক্তাকে সর্বসম্মতিক্রমে চেয়ারম্যান নির্বাচিত করা হয়। গত ২৮ অক্টোবর রাজধানীর মালিবাগ চৌধুরী পাড়ায় কোম্পানির প্রধান কার্যালয়ে সভা অনুষ্ঠিত হয়।
সভায় বিদায়ী চেয়ারম্যান, প্রতিষ্ঠাতা পরিচালক মোস্তফা গোলাম কুদ্দুস, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মীর রাশেদ বিন আমানসহ অন্য পরিচালকরা উপস্থিত ছিলেন।

ডিজিটাইজেশনের মাধ্যমে বিমা শিল্পের গুণগত পরিবর্তন আনা, সুশাসন প্রতিষ্ঠা এবং পলিসি হোল্ডারদের অধিকার রক্ষার পাশাপাশি বিমা কর্মচারীদের প্রাতিষ্ঠানিকীকরণের প্রতিশ্রুতি ও উদ্দেশ্য নিয়ে কোম্পানিটি ২০১৩ সালে যাত্রা শুর করে।

চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর প্রতিক্রিয়ায় মোস্তফা গোলাম কুদ্দুস বলেন, সোনালী লাইফ দেশের বিমা শিল্পে প্রাতিষ্ঠানিক ও গুনগত পরিবর্তন আনতে এবং পেশাদারিত্ব প্রতিষ্ঠায় নিরলস কাজ করে যাচ্ছে। তিনি বলেন, ডিজিটাল সেবা নিশ্চিত করার মাধ্যমে গ্রাহকের চাহিদা পূরণ এবং দ্রুততম সময়ে বিমা দাবি পরিশোধ করে সোনালি লাইফ ইতিমধ্যে গ্রাহকদের আস্থা অর্জন করেছে। যে কারণে প্রতিষ্ঠানটি ধারাবাহিকভাবে উচ্চ প্রবৃদ্ধি অর্জন করতে সক্ষম হচ্ছে।

সোনালী লাইফের ব্যবসায়িক সাফল্যের জন্য কোম্পানির পরিচালনা পরিষদের ইতিবাচক নির্দেশনা, ব্যবস্থাপনা কর্তৃপক্ষের দক্ষ পরিচালনা এবং কর্মকর্তা ও কর্মচারীদের নিরলস শ্রম সম্মিলিতভাবে অবদান রেখেছে বলে তিনি উল্লেখ করেন।

প্রসঙ্গত, সম্প্রতি সোনালী লাইফ মোট ছয়টি বিভাগে ‘কমনওয়েলথ বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২৩’ নামে মর্যাদাপূর্ণ এবং বিশ্বব্যাপী স্বীকৃত পুরস্কার অর্জন করেছে। এছাড়া টার্গেটেড গ্রোথ অর্জন করায় প্রতিষ্ঠানটির সিইও মীর রাশেদ বিন আমান তার দক্ষ নেতৃত্বের স্বীকৃতিস্বরূপ ‘দ্য সিইও অফ দ্য ইয়ার’ এবং ‘দ্য ইন্ডাস্ট্রি অ্যাম্বাসেডর অফ দ্য ইয়র’ শিরোনামের দুটি মর্যাদাপূর্ণ পুরস্কার অর্জন করেছেন।

এর আগে, কোম্পানিটি ২০২২ সালে চারটি ভিন্ন বিভাগে ‘সাউথ এশিয়া বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ শিরোনামে আরেকটি গ্লোবাল পুরস্কার জিতেছিল।