মোহাম্মদপুরে চোর সন্দেহে শিশু আকাশকে হত্যায় গ্রেফতার

প্রকাশিত: ১:৫৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২৩

এসএম দেলোয়ার হোসেন:
রাজধানীর মোহাম্মদপুরে নির্মাণাধীন একটি ভবনে চোর সন্দেহে শিশু আকাশকে নৃশংসভাবে পিটিয়ে হত্যার ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে হত্যাকান্ডে ব্যবহৃত লাঠিসোঁটা ও ক্রিকেট খেলার স্ট্যাম্প উদ্ধারমূলে জব্দ করা হয়েছে। গ্রেফতারা হলেন- জহিরুল ইসলাম বাবু ও আব্দুল বারেক বাবু। আজ শনিবার (৯ সেপ্টেম্বর) সকালে নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন ডিএমপির মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মৃত্যুঞ্জয় দে সজল।
তিনি বলেন, গত বুধবার (৬ সেপ্টেম্বর) রাতে মোহাম্মদপুর থানার টিক্কাপাড়া বরাবো সরকারি প্রাইমারি স্কুলের নির্মাণাধীন ভবনে নৃশংস এ হত্যাকান্ডের শিকার হয় শিশু আকাশ। ওই ভবনে থাকা নিরাপত্তা কর্মী এবং নির্মাণ শ্রমিকরা ভিকটিম শিশু আকাশকে চোর সন্দেহে আটক করে মারপিট করে। এতে ভিকটিম গুরুতর জখম প্রাপ্ত হয় এবং অসুস্থ হয়ে মৃত্যুবরণ করে। এ ঘটনায় ভিকটিমের ফুফুর অভিযোগের প্রেক্ষিতে মোহাম্মদপুর থানায় মামলা রুজু হয়।
পুলিশ কর্মকর্তা এডিসি মৃত্যুঞ্জয় দে সজল বলেন, গত বুধবার (৬ সেপ্টেম্বর) রাত ১০ টায় ভিকটিম শিশু আকাশ তার নিজ বাসা থেকে বের হয়ে রাতে আর ফেরেনি। পরবর্তীতে ঘটনার পরদিন গত বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকাল প্রায় সোয়া ৬টার দিকে ভিকটিমের ফুফুর মোবাইল ফোনে অভিযুক্ত জহিরুল ফোন করে নিখোঁজ ভিকটিম শিশু আকাশকে টিক্কাপাড়ার বরাবো সরকারি প্রাইমারি স্কুলের নির্মাণাধীন ভবন থেকে নিয়ে যেতে বলে। ভিকটিমের ফুফু সংবাদ পেয়ে বরাবো সরকারি প্রাইমারি স্কুলের নির্মাণাধীন ভবনে যান এবং সেখানে থেকে শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্নসহ আহত অবস্থায় পড়ে থাকা আকাশকে উদ্ধার করে বাসায় নিয়ে যান। ঘটনার কিছুক্ষণ পর ভিকটিম আকাশের সমস্ত শরীর ঠান্ডা, নিস্তেজ ও নিথর হয়ে পড়ে। এরপরই আকাশ মৃত্যুর কোলে ঢলে পড়ে।
পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, ঘটনার স্পর্শকাতরতা বিবেচনায় মোহাম্মদপুর থানা পুলিশ দ্রুত ঘটনার রহস্য উদঘাটন ও জড়িতদের গ্রেফতারে তৎপরতা শুরু করে। মামলাটি তদন্তকালে নির্মাণাধীন ভবনের শ্রমিক এবং নির্মাণ কাজের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের তথ্য সংগ্রহপূর্বক ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ ও পর্যালোচনা করা হয়। অতঃপর তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল শুক্রবার সিরাজগঞ্জ সদর থানা এলাকায় অভিযান চালানো হয়। সেখানে আত্মগোপনে থাকা শিশু আকাশ হত্যায় জড়িত জহিরুল ও বারেককে গ্রেফতার করা হয়। এসময় তাদের হেফাজত থেকে ভিকটিম শিশু আকাশকে হত্যায় ব্যবহৃত লাঠি, লোহার রড ও ক্রিকেট খেলার স্ট্যাম্প উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত অন্যান্য অভিযুক্তদের ধরতে অব্যাহত রয়েছে। শিশু আকাশ হত্যা মামলায় গ্রেফতারদের আজ শনিবার দুপুরের দিকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানিয়েছেন ডিএমপির মোহাম্মদপুর জোনের এডিসি মৃত্যুঞ্জয় দে সজল।