মৌলভীবাজারে আরও একটি নতুন জঙ্গি আস্তানার সন্ধান: নারীসহ আটক ১৭

প্রকাশিত: ২:০৬ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২৩

এসএম দেলোয়ার হোসেন:

মৌলভীবাজারে আরও একটি নতুন জঙ্গি আস্তানার সন্ধান পেয়েছে সিটিটিসি। ওই আস্তানায় সিটিটিসি অভিযান চালিয়ে জঙ্গি কর্মকাণ্ডে জড়িত সন্দেহে ১৭ নারী-পুরুষকে আটক করা হয়েছে। আজ মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন সিটিটিসি প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান।

তিনি বলেন, মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নে জঙ্গি সন্দেহে সোমবার (১৪ আগস্ট) আরও ১৭ জন নারী ও পুরুষকে আটক করেছেন স্থানীয় জনতা। পরে তারা বিষয়টি সিটিটিসিকে জানান। খবর পেয়ে সিটিটিসির একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। এরপর তাদের হেফাজত নেয়া হয়। গতকালের আটক ১৭ জনের দেখানো মতে তাদের আস্তানা মৌলভীবাজারে কুলাউড়া থানায় দুর্গম কালাপাহাড় এলাকায় নতুন আরও একটি জঙ্গি আস্তানার খোঁজ পাওয়া যায়। ওই আস্তানায়  অভিযান চালাচ্ছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি)। আজ মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুর পৌনে ১২টা থেকে সেখানে পুরোদমে অভিযান শুরু করে সিটিটিসি।

সিটিটিসি প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান বলেন, গতকালের আটক ১৭ জনের দেখানো মতে তাদের আস্তানা কুলাউড়া থানায় দুর্গম কালাপাহাড় এলাকায় জঙ্গি আস্তানায় অভিযান শুরু হয়েছে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে বলেও জানান সিটিটিসির শীর্ষ এই কর্মকর্তা।