যশোরে বিদ্যুৎস্পর্শে শিক্ষক ও ছাত্র নিহত

প্রকাশিত: ১:০১ পূর্বাহ্ণ, জুলাই ১, ২০২৩

যশোর (চৌগাছা) প্রতিনিধি:

যশোরের চৌগাছায় বিদ্যুৎস্পর্শের ঘটনায় রেজাউল ইসলাম (৪৬) ও রিয়াদ হোসেন (১৩) নামের দুজন নিহত হয়েছেন। আজ শুক্রবার (৩০ জুন) বিকেলে পৃথক সময়ে এ দুর্ঘটনা ঘটে।

পরিবার সূত্রে জানা যায়, শুক্রবার সকালে রেজাউল ইসলাম তার গ্রামের দেওয়ান ব্রিকস সংলগ্ন চায়ের দোকানের পাশে বাগানের মধ্যে আগাছা পরিষ্কার করছিল। একপর্যায়ে চায়ের দোকানের বৈদ্যুতিক তারের সঙ্গে জড়িয়ে বিদ্যুৎস্পর্শ হন তিনি। পরবর্তীতে স্থানীয়রা টের পেয়ে তাকে উদ্ধার করে বাড়ি নিলে তিনি মারা যান।

নিহত রেজাউল ইসলাম উপজেলার পাতিবিলা ইউনিয়নের মৃত আব্দুল ওয়াদুদের ছেলে ওবং পুড়াপাড়া সাইফুল ইসলাম ডিগ্রি কলেজের প্রভাষক ছিলেন।

অপরদিকে এদিন বিকেল সাড়ে ৪টার দিকে নিজ ঘরের লাইটের বাল্ব ঠিক করতে গিয়ে বিদ্যুৎস্পর্শে রিয়াদ হোসেন নামের স্কুলছাত্র নিহত হয়েছে। নিহত রিয়াদ উপজেলার নারায়নপুর ইউনিয়নের কাদবিলা গ্রামের আমজাদ হোসেনের ছেলে এবং ঝাউতলা এম কে এন জি মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, আনুমানিক বিকেল সাড়ে ৪টার দিকে স্ক্রু-ড্রাইভার হাতে নিয়ে ঘরের বাল্ব ঠিক করছিল রিয়াদ। এ সময় বিদ্যুৎস্পর্শের শিকার হলে বিকট একটি শব্দে টের পেয়ে যায় পরিবারের লোকজন। উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. চন্দনা রানী পাল জানান, হাসপাতালে নিয়ে আসার পূর্বেই স্কুলছাত্রটি মারা গেছে।

চৌগাছা থানার ওসি (তদন্ত) জেল্লাল হোসেন দুর্ঘটনা দুটির সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে থানায় পৃথক দুটি অপমৃত্যুর মামলা হয়েছে।