যাত্রীর চাপ নেই সদরঘাটে

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, জুন ২৮, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা। আগামীকাল বৃহস্পতিবার (২৯ জুন) অনুষ্ঠিত হবে এই ধর্মীয় উৎসব। এ উপলক্ষে ঈদের আগের দিন আজ বুধবার (২৮ জুন) রাজধানী ছাড়ছেন ঘরমুখো অসংখ্য মানুষ। তাদের অনেকেই যাচ্ছেন নৌপথে। রাজধানীর সদরঘাটে আজ বুধবার (২৮ জুন) সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত ৫২টি লঞ্চ বিভিন্ন গন্তব্যের উদ্দেশে ছেড়ে গেছে। সন্ধ্যার দিকেও অসংখ্য যাত্রী নিয়ে ব্যস্ততম সদরঘাট টার্মিনাল ছেড়েছে অসংখ্য লঞ্চ।  ভোর থেকে থেমে থেমে বৃষ্টি হওয়ায় বুধবার সদরঘাটে যাত্রীর চাপ কিছুটা কম থাকলেও দুপুরের পর থেকেই ঘরমুখো মানুষের চাপ বাড়তে থাকে।

সুন্দরবন-৮ লঞ্চের ম্যানেজার মো. জায়েদ হোসেন বলেছেন, ঈদের সময় যাত্রীর চাপ থাকে। পদ্মা সেতু চালুর পর থেকে যাত্রী খুবই কম। এক বছর ধরে লঞ্চের কর্মচারীদের বেতন ঠিকমতো দিতে পারছি না।
বিআইডব্লিউটিএর ঢাকা নদীবন্দরের (সদরঘাট) যুগ্ম-পরিচালক (নৌ-নিরাপত্তা ও ট্রাফিক) মো. কবির হোসেন বলেন, আজ সকাল থেকে বৃষ্টি। এ কারণে যাত্রী কিছুটা কম। যখন বৃষ্টি থেমে যাচ্ছে, তখন প্রচুর যাত্রী আসছে। লঞ্চ ভরে গেলে ও ভিআইপি (কেবিনের যাত্রী) আসলেই লঞ্চ ছেড়ে দেওয়া হচ্ছে। দুপুর ৩টা পর্যন্ত ৫২টি লঞ্চ সদরঘাট ছেড়ে গেছে। পদ্মা সেতু চালুর পর থেকে সদরঘাটে যাত্রী অনেকটা কম। ঈদের আগের দিন হিসেবে আজ যে পরিমাণ যাত্রী হওয়ার কথা, তা হয়নি। তবে আশা করছি রাতের মধ্যে যাত্রীর সংখ্যা বাড়বে।