যারা ধর্মীয় উপাসনালয়ে হামলা করে তারা কোনো ধর্মের মানুষ না

প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২৪

চট্টগ্রাম প্রতিনিধি:

অন্তর্র্বতী সরকারের ধর্ম উপদেষ্টা আ.ফ.ম খালেদ হোসাইন বলেছেন, যারা ধর্মীয় উপাসনালয়ে হামলা করে তারা কোনো ধর্মের মানুষ নয়। তাই আমরা অস্ত্র নয়, কলম চাই। আমিও তো পড়া লেখা করেছি। বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছি। তখন তো এমন কোনো রাজনীতি কিংবা অস্ত্র ছিল না। ছিল শুধু কলম আর পড়া লেখা। এখন আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানে কলম নেই, আছে অস্ত্র। এমন শিক্ষা ব্যবস্থা চাই না।

সোমবার বিকেল আড়াইটার দিকে হাটহাজারী উপজেলার ছিপাতলী ইউনিয়নের ছিপাতলী জামেয়া গাউছিয়া মূঈনীয়া কামিল মাদরাসার ছবক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
আ.ফ.ম খালেদ হোসাইন বলেন, আমরা কেউ ভুলের ঊর্ধ্বে নই। সবারই ভুল আছে। তাই আমারও ভুল হতে পারে। ভুল হলে সংশোধনের জন্য পরামর্শ দেবেন।

তিনি বলেন, ধর্ম মন্ত্রণালয় হাজীদের নিয়ে ব্যবসা করে না। বরং হাজীদের সেবা দেয়। হজ্বের খরচ কমানোর জন্য সর্বাত্মক চেষ্টা করছি। আমরা সৌদি আরবের সরকারের সঙ্গে কথা বলেছি। জাহাজে করে হজে যাওয়ার ব্যাপারে সৌদি সরকারের সঙ্গে কথা বলেছি। তারা জেদ্দা বন্দরের সঙ্গে কথা বলার জন্য বলেছেন। এতে করে সৌদি সরকারের কোনো আপত্তি নেই।
তিনি আরও বলেন, আমরা চিঠি দিয়েছি। সেই চিঠির উত্তর পেলেই জাহাজে করে হজে যাওয়ার ব্যবস্থা করতে উদ্যোগ নেবো। কেননা জাহাজে করে হজে যাওয়ার কোনো ব্যবস্থা নেই। তাই আমরা শিপ মালিকদের সঙ্গে বসে কথা বলেছি। কিভাবে জাহাজে করে নিরাপদে হজে যাওয়া যায়। তবে আমরা চেষ্টা করছি এই বছর জাহাজে করে হজে যাওয়ার জন্য। যদি এ বছর না পারি আগামী বছর ইনশাআল্লাহ জাহাজে করে হজে যাওয়া যাবে।

ছিপাতলী জামেয়া গাউছিয়া মূঈনীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ পীরে তরিক্বত আল্লামা আবুল ফারাহ মোহাম্মদ ফরিদ উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সোয়েব আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার মশিউজ্জামান, মডেল থানার ওসি হাবিবুর রহমানসহ অনেকেই।