যারা সবসময় দুর্বৃত্তায়নের সঙ্গে যুক্ত তারাই পূজায় বিশৃঙ্খলা করছে

প্রকাশিত: ১০:৪৩ পূর্বাহ্ণ, অক্টোবর ১৩, ২০২৪

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

যারা সবসময় দুর্বৃত্তায়নের সঙ্গে যুক্ত থাকে, অন্যায়ের সঙ্গে যুক্ত থাকে, মানুষের অধিকার কেড়ে নেওয়ার সঙ্গে যুক্ত তারাই পূজায় বিশৃঙ্খলা করেছে বলে মন্তব্য করেছেন শিল্প ও গৃহায়ণ উপদেষ্টা আদিলুর রহমান খান।

শনিবার (১২ অক্টোবর) বিকেলে মুন্সিগঞ্জ সদরের পূজা মণ্ডপ পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
উপদেষ্টা আরও বলেন, আমরা চেষ্টা করেছি প্রত্যেকটি ধর্মের নাগরিক বাংলাদেশে যেনো স্বাধীনভাবে তার ধর্ম পালন করতে পারে। কোনো বাধা থাকলে সেগুলো আমরা সরিয়ে দেবো। তাদের নিজেদের ধর্ম তারা নিজেরা পালন করবে। বাংলাদেশের প্রত্যেকটি নাগরিকের নাগরিক অধিকার আছে এবং সেই অধিকার প্রতিপালিত হতে হবে। এতে কোনো বাধা থাকবে না।

বিশৃঙ্খলাকারীদের ছাড় দেওয়া হবে না উল্লেখ করে উপদেষ্টা বলেন, মুন্সিগঞ্জে সুষ্ঠুভাবে পূজা অনুষ্ঠিত হচ্ছে, আশা করি সারা দেশে এই স্পিরিট থাকবে। কিছু বিচ্ছিন্ন ঘটনা হয়েছে, সেটি আমরা সঙ্গে সঙ্গে পদক্ষেপ নিয়েছি। আইনশৃঙ্খলা বাহিনী অপরাধীদের আইনের আওতায় এনেছে, সেখানে কোনো ছাড় দেওয়ার সুযোগ নেই। যেন সবাই ধর্ম পালন করতে পারে , হিন্দু ভাই-বোনরা যেন পূজা নির্বিঘ্নে করতে পারে সেই নিশ্চয়তা বিধান করার জন্য এসেছি।
উপদেষ্টা মুন্সিগঞ্জ কেন্দ্রীয় কালিমন্দির সহ বিভিন্ন মণ্ডপ পরিদর্শন করেন। এ সময় মণ্ডপ সংশ্লিষ্ট ও স্থানীয় সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।
উপদেষ্টার পরিদর্শনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ সংস্কার কমিশনের সদস্য নাছিরউদ্দিন এলান, মুন্সিগঞ্জ জেলা প্রশাসক ফাতেমা তুল জান্নাত, জেলা পুলিশ সুপার শামসুল আলম প্রমুখ।