যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রতিশোধের হুঁশিয়ারি হুথির

প্রকাশিত: ১:৩০ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২৪

ডেস্ক রিপোর্ট:

ইরান সমর্থিত ইয়েমেনের হুথি বিদ্রোহীদের অস্ত্রাগারে রাতভর অতর্কিত হামলা চালিয়েছে মার্কিন ও ব্রিটিশ সেনারা। এনিয়ে কড়া হুঁশিয়ার বার্তা দিয়েছে গোষ্ঠীটি। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সিএনএনের লাইভ প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়েছে, ওয়াশিংটনকে মূল্য দিতে হবে বলে অঙ্গীকার করেছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। গোষ্ঠীটির মুখপাত্র নাসরুদ্দিন আমির সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে বলেছেন, ইয়েমেনের আগ্রাসন চালানোর জন্য আমেরিকাকে মূল্য দিতে হবে এবং আমরা আগেও বলেছি আমেরিকার এই আগ্রাসন গাজার সমর্থনে ইয়েমেনকে তার অবস্থান থেকে বিরত রাখতে পারবে না।

গাজা যুদ্ধে হামাসের পক্ষে সমর্থন জানিয়ে লোহিত সাগরে জাহাজকে লক্ষ্য করে কয়েক মাস ধরে হামলা চালিয়ে যাচ্ছে হুথিরা। হামাস, হিজবুল্লাহ এবং হুথি সব গোষ্ঠীই ইরান সমর্থিত সংগঠন।

এর আগে মার্কিন প্রতিরক্ষা বাহিনীর কর্মকর্তার বরাত দিয়ে এবিসি নিউজ বলছে, ইয়েমেনে হুথি নিয়ন্ত্রিত এলাকায় ইরান সমর্থিত হুথিদের বহু অস্ত্রাগারে মার্কিন সেন্ট্রাল কমান্ড রাতভর হামলা চালিয়েছে। তবে এসব হামলায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেছে- সেই সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। এরপরেই হুথিদের পক্ষ থেকে এমন হুঁশিয়ার বার্তা এলো।