যুবলীগ নেতা অলিউল্লাহ রুবেলসহ দুটি হত্যাকাণ্ডে গ্রেফতার ৭

প্রকাশিত: ৩:৪২ পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০২৩

এসএম দেলোয়ার হোসেন:

রাজধানীর মালিবাগে আলোচিত যুবলীগ নেতা অলিউল্লাহ রুবেল হত্যাকাণ্ড ও গাজীপুরের ক্লুলেস হত্যাকাণ্ডর রহস্য উদঘাটনসহ ঘটনায় জড়িত মূল হতাসহ ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। পৃথক এ দুটি ঘটনায় হত্যাকাণ্ডে ব্যবহৃত লোহার রডসহ অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। শনিবার (২২ জুলাই) দিবাগত মধ্যরাতে গণমাধ্যমে পাঠানো এক ক্ষুদে বার্তায় এসব তথ্য জানিয়েছে র‍্যাব-৩ ও র‍্যাব-১ এর শীর্ষ কর্মকর্তারা। এসব বিষয়ে আজ রোববার (২৩ জুলাই) সকালে মাত্র আধা ঘন্টার ব্যবধানে পৃথক দুটি সংবাদ সম্মেলনের আয়োজন করেছে র‍্যাব।

র‍্যাব-৩ এর ক্ষুদে বার্তায় বলা হয়, রাজধানীর মালিবাগে আলোচিত যুবলীগ নেতা অলিউল্লাহ রুবেলকে নৃশংসভাবে কুপিয়ে হত্যাকান্ডের ঘটনায় জড়িত দুইজনকে গ্রেফতার করা হয়েছে। মালিবাগে আলোচিত যুবলীগ নেতা অলিউল্লাহ রুবেলকে হত্যাকাণ্ডে জড়িত থাকার দায়ে রাজধানীর উত্তরা (পূর্ব) এলাকা থেকে গ্রেফতার করেছে র‍্যাব-৩ এর একটি দল।

আজ মধ্যরাতে র‍্যাব-৩ এর পরিচালক লে. কর্নেল আরিফ মহউদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করে  নিউজ পোস্টকে বলেন, জিজ্ঞাসাবাদ ও তদন্তের স্বার্থে আপাতত গ্রেফতার দুইজনের নাম প্রকাশ করা ঠিক হবে না। তবে আজ রোববার (২৩ জুলাই) সকাল ১০ ঘটিকার সময় কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরতে এক সংবাদ সম্মেলন আহবান করা হয়েছে। উক্ত সংবাদ সম্মেলন মিডিয়া কাভারেজের জন্য অনলাইন নিউজ পোর্টাল, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি প্রেরণের জন্য অনুরোধ জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।

অপরদিকে র‍্যাবের আরেকটি ক্ষুদে বার্তায় একইদিন আজ রোববার (২৩ জুলাই) সকাল সাড়ে দশটায় কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে গাজীপুরের ক্লুলেস হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন ও আসামিদের গ্রেপ্তার সংক্রান্তে এক সংবাদ সম্মেলন আহবান করেছে র‍্যাব-১।

ক্ষুদে বার্তায় বলা হয়, গাজীপুূরে ছিনতাইকারী কর্তৃক বহুল আলোচিত ক্লুলেস হত্যাকান্ডের ঘটনায় মূলহোতা আরজু মিয়াসহ ৫ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১ এর একটি দল। এসময় তাদের হেফাজত থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ২টি লোহার রড, ১টি ছোট ছুঁচালো লোহার কনচি,একটি লাঠি, আসামিদের ব্যবহৃত পিকআপ, আসামিদের ব্যবহৃত ৬টি মোবাইল সেট এবং ভিকটিমের ব্যবহৃত ১টি মোবাইল সেট উদ্ধারমূলে জব্দ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও তদন্তের স্বার্থে ওই ক্ষুদে বার্তায় কারও নাম উল্লেখ করেনি র‍্যাব।

এতে বলা হয, শনিবার (২২ জুলাই) রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ বিষয়ে আজ রোববার সকাল সাড়ে ১০ টার দিকে সংবাদ সম্মেলন করে সংবাদকর্মীদের কাছে এর বিস্তারিত তুলে ধরবেন র‍্যাব-১ এর অধিনায়ক।  উক্ত সংবাদ সম্মেলন মিডিয়া কাভারেজের জন্য অনলাইন নিউজ পোর্টা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি প্রেরণের জন্য অনুরোধ জানিয়েছেন র‍্যাব-১ এর অধিনায়।