যে কারণে বন্ধ মেট্রোরেল

প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৪

ঢাকা প্রতিনিধি:

আগারগাঁও-মতিঝিল পর্যন্ত অংশে মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে আজ বুধবার সকাল ৯টা ৪০ মিনিট থেকে। দুপুর পৌনে ২টা পর্যন্ত সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী- মেট্রোরেল চলাচল এখনও বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

মেট্রোরেলের নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা সরকারি কোম্পানি ডিএমটিসিএল ক্ষুদে বার্তার মাধ্যমে কারিগরি ক্রুটির বিষয়টি নিশ্চিত করেছে। তবে কী ত্রুটি দেখা দিয়েছে তা জানায়নি। উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলাচল স্বাভাবিক রয়েছে।

মেট্রোরেল বন্ধের কারণ জানতে চাইলে ডিএমটিসিএলের মহাব্যবস্থাপক (অপারেশন) মোহাম্মদ ইফতিখার হোসেন বলেছেন, মেট্রোরেলের ভায়াডাক্ট দেবে যাওয়ায় বন্ধ হয়ে গেছে আগারগাঁও-মতিঝিল-আগারগাঁও রুটের মেট্রো ট্রেন চলাচল। টেকনিক্যাল টিম কাজ করছে। তবে কখন এর সমাধান হবে বলা যাচ্ছে না।

এই ত্রুটি মেরামতের আগ পর্যন্ত এ পথে মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। এক ক্ষুদেবার্তায় ডিএমটিসিএল জানিয়েছে, অনিবার্য কারণবশত সকাল ৯টা ৪০ মিনিট থেকে আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল সাময়িক বন্ধ আছে। তবে উত্তরা উত্তর থেকে আগারগাঁও অংশে ট্রেন চলাচল স্বাভাবিক আছে। ত্রুটি সারিয়ে আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল স্বাভাবিক হলে পরবর্তীতে জানানো হবে।