যে কারনে হোয়াটস অ্যাপে পাঠানো যাবে এইচডি ভিডিও

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২৩

হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বেটা ব্যবহারকারীরা অ্যাপে এইচডি বাটন ব্যবহারের সুবিধা পাচ্ছে বলে জানা গেছে। অপশনে ক্লিক করলে সেখানে ব্যবহারকারীদের ভিডিওর ধরণ বা মান নির্বাচনের সুযোগ দেওয়া হয়।
বেটা পরীক্ষকরা জানায়, সাধারণের তুলনায় এইচডি অপশনে ভিডিও পাঠাতে সময় বেশি লাগে। তবে এর গুণগত মান ভালো বলে জানানো হয়েছে।
হোয়াটসঅ্যাপে মূলত ৬৪০দ্ধ৬৪০ পিক্সেলেই ভিডিও পাঠানো হয়। এইচডি কোয়ালিটিতে পাঠাতে হলে তা ম্যানুয়ালি নির্বাচন করতে হবে। ওয়াবেটাইনফোর দাবি হোয়াটসঅ্যাপ ভিডিওতে এইচডি ট্যাগও যুক্ত করে দেয়। যাতে ব্যবহারকারীরা ফাইলের রেজল্যুশন সম্পর্কে সহজে বুঝতে পারে।

সামনের সপ্তাহগুলোয় হয়তো আরো বেটার পরীক্ষকদের জন্য এইচডি ভিডিও অপশন চালু করা হতে পারে। প্রতিবেদনে বলা হয়, কয়েক সপ্তাহের মধ্যে স্ট্যাবল ভার্সনও বাজারে প্রকাশ করা হতে পারে।
মেটা মালিকানাধীন মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপে এইচডি ভিডিও পাঠানোর পদ্ধতি অনেকটা সাধারণের মতোই। ব্যবহারকারীরা নির্দিষ্ট ভিডিও ও অপশন নির্বাচন করতে পারবে। ৬৪০দ্ধ৬৪০ পিক্সেল রেজল্যুশনের পাশাপাশি এখন থেকে এইচডি অপশনও নির্বাচন করা যাবে। এরপর ভিডিও ফাইল ভালো রেজল্যুশনে অন্য প্রান্তে চলে যাবে।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস