যৌতুকের দাবি করায় বিয়ের আসরে বরকে গাছে বেঁধে রাখল কনেপক্ষ

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, জুন ১৭, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক :

ভারতের উত্তরপ্রদেশে যৌতুকের দাবি করায় মঙ্গলবার এক বরকে গাছের সঙ্গে বেঁধে রেখেছে বলে অভিযোগ আসে কনের পরিবারের বিরুদ্ধে। বরের নাম অমরজিৎ ভার্মা। বিয়ের অনুষ্ঠানে তার বন্ধুরা হট্টগোল সৃষ্টি করে, আর এতেই বর ও কনে পক্ষের পরিবারের মধ্যে ঝগড়া বাঁধে। খবর হিমদুস্তান টাইমস।

বিয়ের রাতে মালাবদলের ঠিক আগেই যৌতুক চেয়েছিলেন বর। জানিয়েছিলেন, যৌতুক না পেলে বিয়ে করবেন না তিনি। সে কথা শুনে পাত্রী পক্ষ বিয়ের আসর থেকে তুলে এনে একটি গাছের সঙ্গে বেঁধে দেয় বরকে।
মালা বদল অনুষ্ঠানের সময় তর্কের সূত্রপাত হয়। পরবর্তিতে দুই পরিবারের মধ্যে পুনর্মিলনের প্রচেষ্টা ব্যর্থ হয়। জানা যায়, ভার্মাকে কয়েক ঘন্টার জন্য বন্দী করে রাখা হয়েছিল।
সামাজিক মাধ্যমের একটি ভিডিওতে দেখা যায় , যেখানে বরকে একটি গাছে বাঁধা অবস্থায় দেখা যাচ্ছে। তাকে সেভাবেই বেঁধে রেখে চলতে থাকে বরের বাড়ির সঙ্গে কনের বাড়ির দেনা-পাওনা নিয়ে তর্ক বিতর্ক। শেষে পুলিশ এসে উদ্ধার করে পাত্রকে এবং তাকে গ্রেপ্তারও করে।

পুলিশের হস্তক্ষেপের পরেও যুদ্ধরত পক্ষগুলো একটি চুক্তিতে পৌঁছাতে পারেনি বলে জানায় মান্ধাতার স্টেশন হাউস অফিসার।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, বিয়ের অনুষ্ঠানের জন্য কনের পক্ষ থেকে যে খরচ হয়েছে তা পরিশোধের বিষয়ে একটি সমঝোতায় পৌঁছানোর জন্য দুই পরিবারের মধ্যে একটি আলোচনাও চলছিল।