রাজধানীতে ঊর্ধ্বতন ৭ পুলিশ কর্মকর্তাকে বদলি

প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২৩

সাইফুল ইসলাম:
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৩ জন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি), ২ জন সহকারী পুলিশ কমিশনার (এসি) ও ২ জন উপ-পুলিশ কমিশনার (ডিসি) পদমর্যাদার মোট ৭ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত পৃথক অফিস আদেশে এ বদলি করা হয়। আজ রোববার (১৭ সেপ্টেম্বর) নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন ডিএমপির মিডিয়া সেন্টারের ডিসি মো. ফারুক হোসেন।
তিনি জানান, গতকাল শনিবার (১৬ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুকের সই করা এক অফিস আদেশে এডিসি পদমর্যাদার ৩ জন এবং এসি পদমর্যাদার ২ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।


আদেশে বলা হয়, বদলি হওয়া কর্মকর্তাদের মধ্যে ডিএমপির লজিস্টিকস বিভাগের এডিসি মীর্জা সালাহউদ্দিনকে উত্তরা বিভাগের উত্তরা জোনে, লালবাগ বিভাগের কোতোয়ালি জোনের এডিসি মো. মুহিত কবীর সেরনিয়াবাতকে লজিস্টিকস বিভাগে, উত্তরা বিভাগের উত্তরা জোনের এডিসি মো. বদরুল হাসানকে লালবাগ বিভাগের কোতোয়ালি জোনে, গুলশান বিভাগের বাড্ডা জোনের এসি মোহাম্মদ তয়াছির জাহান বাবুকে ডিবি-তেজগাঁও বিভাগে ও ডিবি-তেজগাঁও বিভাগের এসি গুলশান বিভাগের বাড্ডা জোনে বদলি করা হয়েছে।


এছাড়া গত বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক স্বাক্ষরিত অপর এক অফিস আদেশে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার (ডিসি) পদমর্যাদার ২ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে বলেও জানিয়েছেন ডিএমপির মিডিয়া সেলের ডিসি মো. ফারুক হোসেন।
ওই আদেশে বলা হয়, ডিসি পদমর্যাদার বদলি হওয়া কর্মকর্তারা হলেন- গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হিসেবে বদলির আদেশপ্রাপ্ত এ. বি. এম মাসুদ হোসেনকে গোয়েন্দা তেজগাঁও বিভাগে এবং গোয়েন্দা মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মানস কুমার পোদ্দারকে প্ল্যানিং, রিসার্চ অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হিসেবে বদলি করা হয়েছে।