রাজধানীতে দুই ইয়াবা কারবারি গ্রেফতার

প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২৩

সাইফুল ইসলাম:
রাজধানীর তুরাগ ও খিলগাঁও থানা এলাকা থেকে ইয়াবা হোম ডেলিভারিম্যানসহ দুইজন ইয়াবা কারবারিকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) ঢাকা মেট্রো কার্যালয় (দক্ষিণ)। তারা হলো- ইয়াবা হোম ডেলিভারিম্যান তোফাজ্জল হোসেন (২৮) ও কক্সবাজারভিত্তিক মাদক সিন্ডিকেটের সদস্য মো. আহসান হাবীব হাসান (৪৮)। আজ শনিবার (১৫ জুলাই) এ তথ্য জানান ডিএনসির সহকারী পরিচালক (দক্ষিণ) সুব্রত সরকার শুভ।

তিনি বলেন, গতকাল শুক্রবার (১৪ জুলাই) রাতে রাজধানীর খিলগাঁও এবং তুরাগ থানা এলাকায় অভিযান চালায় ডিএনসির ঢাকা মেট্রো কার্যালয় (দক্ষিণ)। অভিযানে খিলগাঁও থানার খিদমাহ হাসপাতালের সামনে থেকে আট হাজার ইয়াবাসহ মাদক সিন্ডিকেটের সদস্য মো. আহসান হাবীব হাসানকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে, তুরাগ থানার বাউনিয়া এলাকা থেকে সাড়ে ৩ হাজার ইয়াবাসহ হোম ডেলিভারিম্যান তোফাজ্জল হোসেনকে গ্রেফতার করা হয়। তোফাজ্জল হোসেন পাঠাও চালকের ছদ্মবেশে ইয়াবা হোম ডেলিভারি করে আসছিল।

সুব্রত সরকার শুভ আরও জানান, গ্রেফতার আহসান হাবীব হাসান একজন পেশাদার মাদক পাচারকারী। কক্সবাজার থেকে প্রতি মাসে ৬/৭টি চালানে বিপুল পরিমাণ ইয়াবা পাচার করে সে। আইনশৃঙ্খলা বাহিনীকে ফাঁকি দিতে একজন টুরিস্টের ভূমিকায় বারবার কক্সবাজার যাওয়া আসা করেন। সড়কপথে বাসে কিংবা ট্রেনে এবং আকাশপথে ইয়াবা পাচার করে ঢাকা অঞ্চলে পৌঁছে দেওয়ার কাজে যুক্ত সে। আসামি তোফাজ্জল হোসেন রাইড শেয়ারিং অ্যাপস পাঠাও-এর চালক। তিনি রাইড শেয়ারিংয়ের ছদ্মবেশে ঢাকার বিভিন্ন স্থানে ইয়াবা হোম ডেলিভারি করতেন। তারা দীর্ঘদিন ধরে মাদক পাচারে যুক্ত ছিল। তাদের বিরুদ্ধে খিলগাঁও ও তুরাগ থানায় পৃথক মামলা রুজু করা হয়েছে।