রাজধানীতে দুই বাসে আগুন

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২৩

সাইফুল ইসলাম:
বিএনপিসহ সমমনা দলগুলোর ডাকা ১১ দফায় অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীর ধানমন্ডি ও শাহবাগ এলাকায় পৃথক দুটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অগ্নিনির্বাপক কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। আজ বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে নিউজ পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রোজিনা আক্তার।


তিনি বলেন, বিএনপিসহ সমমনা দলগুলোর ডাকা ১১ দফায় অবরোধের দ্বিতীয় দিনে আজ বুধবার দুপুর ২টা ৩৪ মিনিটের দিকে শাহবাগের মেট্রোরেল স্টেশনের নিচে ‘এয়ারপোর্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউ’ পরিবহনের যাত্রীবাহী একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে পলাশী ব্যারাক ফায়ার স্টেশনের দুটি ইউনিট ২টা ৪২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায়। এরপর পুলিশি নিরাপত্তায় ফায়ার ফাইটাররা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। তবে এতে হতাহতের কোনো খবর জানাতে পারেননি ফায়ার সার্ভিসের কর্মকর্তা রোজিনা আক্তার।


এর আগে আজ বুধবার (১৩ ডিসেম্বর) সকাল সোয়া ৯টার দিকে ধানমন্ডির ১৫ নম্বরে কেয়ারি প্লাজার সামনে ‘রজনীগন্ধা’ পরিবহনের যাত্রীবাহী একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা।
এ তথ্য নিশ্চিত করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম নিউজ পোস্টকে বলেন, ঘটনার পরপরই খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে সক্ষম হয়। তবে এ খটনায় হতাহতের কোনো খবর জানাতে পারেননি লিমা খানম।


এর আগে বিএনপিসহ সমমনা দলগুলোর ডাকা ১১ দফায় অবরোধের প্রথম দিনে গতকাল মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাজধানী গুলিস্তানে দুটি বাসসহ দেশজুড়ে বেশ কয়েকটি যানবাহনে অগ্নিসংযোগ করা হয়েছে।