রাজধানীতে দুই বৃদ্ধের মরদেহ উদ্ধার

প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:
রাজধানীতে পৃথক ঘটনায় অজ্ঞাতনামা দুই বৃদ্ধের মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য পুলিশ তাদের লাশ মর্গে পাঠিয়েছে। আজ বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে নিউজ পোস্টকে এসব তথ্য জানিয়েছে শাহবাগ ও পল্টন থানা পুলিশ।


শাহবাগ থানার উপ-পুলিশ পরিদর্শক (এস আই) নুর আলম মুন্সী বলেন, আজ বুধবার (১৩ ডিসেম্বর) খবর পেয়ে দুপুর ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ১০৫ নম্বর ওয়ার্ডের সামনে থেকে অজ্ঞাতনামা এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করি। এরপর আইনি প্রক্রিয়ায় সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য তার মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।
তিনি আরও জানান, এখনও নিহত ওই ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি, ফিঙ্গার প্রিন্ট সংগ্রহের মাধ্যমে বিস্তারিত জানার চেষ্ট চলছে। তবে কীভাবে তার মৃত্যু হয়েছে তা তিনি জানাতে পারেননি। তবে ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।


অপরদিকে পল্টন থানার উপ-পুলিশ পরিদর্শক (এস আই) শাহ্ আলম নিউজ পোস্টকে বলেন, আজ বুধবার সকাল ৮টার দিকে খবর পেয়ে গুলিস্তানের ভাসানী হকি স্টেডিয়ামের উত্তর পাশের রাস্তা থেকে অজ্ঞাতনামা এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করা হয়। এরপর আইনি প্রক্রিয়ায় সুরতহাল তৈরি শেষে ময়নাতদন্তের জন্য তার মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে তার নাম-পরিচয় এখনও জানা যায়নি।
তিনি আরও বলেন, স্থানীয় লোকমুখে জানতে পারি ওই ব্যক্তি ভবঘুরে ছিলেন। অসুস্থতাজনিত কারণে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে। এ ঘটনায় পল্টন থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।