রাজধানীতে দুর্ধর্ষ চোরচক্রের মূল হোতাসহ গ্রেফতার ৭

প্রকাশিত: ২:৫৭ পূর্বাহ্ণ, আগস্ট ২৭, ২০২৩

এসএম দেলোয়ার হোসেন:

রাজধানীর পুরান ঢাকার লালবাগসহ নগরীর বিভিন্ন এলাকায় দিনে-দুপুরে বাসা বাড়িতে দুঃসাহসিক সিঁধেল চুরিতে জড়িত থাকার দায়ে দুর্ধর্ষ চোরচক্রের মূল হোতাসহ ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের হেফাজত থেকে চুরি করা ল্যাপটপ ও নগদ টকাসহ চুরির কাজে ব্যবহৃত সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। শনিবার (২৬ আগস্ট) দিবাগত রাতে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. জাফর হোসেন।

তিনি বলেন,  সাম্প্রতিক সময়ে পুরান ঢাকার একটি বাড়িতে দিনে-দুপুরে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটে। ওই ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা করেন ভুক্তভোগী। ওই মামলার তদন্ত করতে গিয়ে বেরিয়ে আসে রাজধানীর পুরান ঢাকার লালবাগসহ নগরীর বিভিন্ন এলাকার বাসা-বাড়িতে দুঃসাহসিক চুরির ঘটনার রহস্য। এর সূত্র ধরে পুলিশ অভিযান চালিয়ে সিঁধেল চুরিচক্রের মূল হোতাসহ ৭ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ সময় তাদের হেফাজত থেকে চুরি মামলার অভিযোগকারীর ল্যাপটপ, চুরি যাওয়া নগদ ৬০০০ টাকা, মোবাইলসহ অন্যান্য মোট ৪৮টি বিভিন্ন নামিদামি ব্র্যান্ড এর চোরাই ল্যাপটপ এবং চোরাই ল্যাপটপ বেচাকেনার মোট ৬ লাখ ২৪ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এ সংক্রান্তে আজ রোববার (২৭ আগস্ট) দুপুর সাড়ে ১১ টায় রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনের আহ্বান করা হয়েছে। এ বিষয়ে গণমাধ্যম কর্মীদের কাছে গ্রেফতারকৃতদের নাম-পরিচয়সহ বিস্তারিত তুলে ধরবেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের  উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. জাফর হোসেন।

মিডিয়া কভারেজের নিমিত্তে উক্ত সংবাদ সম্মেলনে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার  প্রতিনিধি প্রেরণের জন্য অনুরোধ জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখা।