রাজধানীতে ধারালো ছোরা-চাপাতিসহ ৮ ছিনতাইকারী গ্রেফতার

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২৩

সাইফুল ইসলাম:
রাজধানীতে পৃথক ঘটনায় সংঘবদ্ধ ছিনতাইচক্রের সক্রিয় ৮ সদস্য পুলিশের হাতে ধরা পড়েছে। এ সময় তাদের হেফাজত থেকে ছিনতাইয়ে ব্যবহৃত ধারালো ছোরা-চাপাতি ও চাকু উদ্ধার করা হয়েছে। মো. আলিম খান, মো. সোহাগ, মো. শফিকুল ইসলাম, মো. লিটন, মো. রাসেল ঢালী, মো. সাব্বির, মো. জাহাঙ্গীর আলম ও মো. সোহাগ। আজ সোমবার (১৬ অক্টোবর) দুপুরে নিউজ পোস্টকে এসব তথ্য জানিয়েছেন ডিএমপির গোয়েন্দা ওয়ারী বিভাগের এডিসি মো. ইলিয়াছ হোসেন ও গোয়েন্দা উত্তরা বিভাগের বিমানবন্দর জোনাল টিমের টিম লিডার এডিসি মো. সাইফুল আলম মুজাহিদ।


ডিএমপির গোয়েন্দা ওয়ারী বিভাগের এডিসি মো. ইলিয়াছ হোসেন জানান, গতকাল রোববার রাত ১০ টার দিকে গোপন সংবাদে পল্টন থানাধীন মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামের প্রবেশ গেটের সামনে অভিযান চালায় ডিএমপির গোয়েন্দা ওয়ারী জোনাল টিম।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে মো. আলিম খান, মো. সোহাগ, মো. শফিকুল ইসলাম ও মো. লিটন নামের পেশাদার ৪ ছিনতাইকারীকে গ্রেফতার করে ডিবি পুলিশ। তখন তাদের হেফাজত থেকে ধারালো ২টি চাপাতি ও ১টি ছুরি উদ্ধার করা হয়।

এ ঘটনায় গ্রেফতারদের বিরুদ্ধে পল্টন মডেল থানায় মামলা রুজু হয়েছে। ওই মামলায় আজ দুপুরের দিকে তাদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।


এদিকে গোয়েন্দা-উত্তরা বিভাগের বিমানবন্দর জোনাল টিমের টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. সাইফুল আলম মুজাহিদ জানান, গতকাল রোববার (১৫ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৭টায় উত্তরা বিভাগের ডিবি পুলিশের একটি দল গোপন সংবাদে জানতে পারে- কতিপয় লোক ছিন তাইয়ের উদ্দেশ্যে শ্যামপুর থানার করিমুল্লার বাগ এলাকার সামিউল্লাহ এন্টারপ্রাইজের সামনে ধারালো অস্ত্রসহ অবস্থান করছে।

এমন সংবাদে বিষয়টি নিশ্চিত হয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে অভিযান চালায় ডিবি পুলিশ। তখন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে মো. রাসেল ঢালী, মো. সাব্বির, মো. জাহাঙ্গীর আলম ও মো. সোহাগ নামের সংঘবদ্ধ ছিনতাইচক্রের সক্রিয় ৪ সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে ২টি সুইজ গিয়ার চাকু উদ্ধার করা হয়।


তিনি আরও বলেন, গ্রেফতারকৃতরা প্রত্যেকেই ছিনতাইকারী দলের সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় ছিনতাই করার কথা স্বীকার করেছে। এ ঘটনায় শ্যামপুর থানায় রুজুকৃত মামলায় আজ সোমবার (১৬ অক্টোবর) দুপুরের দিকে গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান গোয়েন্দা পুলিশের এডিসি মো. সাইফুল আলম মুজাহিদ।