রাজধানীতে নকল স্বর্ণের বারসহ ৫ প্রতারক গ্রেফতার

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২৩

মো. সাইফুল ইসলাম:

রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকায় অভিযান চালিয়ে নকল স্বর্ণের বারসহ প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা পশ্চিম থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে- মোঃ রাসেল খান ওরফে রাসেল, অহিদুজ্জামান শাকিল, মেহেদী হাসান কমল, নূরুল ইসলাম ও মো. জাহাঙ্গীর খান। আজ শুক্রবার (৭ জুলাই) দুপুরে নিউজ পোস্ট বিডিকে এ তথ্য জানিয়েছেন উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ মাসুদ আলম।

তিনি জানান, গতকাল বৃহস্পতিবার (৬ জুলাই) রাত পৌনে আটটায় উত্তরা পশ্চিম থানার ৭ নং ও ১১ নং সেক্টর এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মাসুদ আলম জানান, কতিপয় ব্যক্তি উত্তরা পশ্চিম থানার ৭ নং সেক্টর এলাকায় নকল স্বর্ণের বারসহ অবস্থান করছে, এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালানোর সময় রাসেল, শাকিল ও মেহেদীকে গ্রেফতার করা হয়। এসময় তাদের হেফাজত থেকে ৯টি নকল স্বর্ণের বার উদ্ধার করা হয়। একই দিন গ্রেফতারকৃতদের দেয়া তথ্যের ভিত্তিতে উত্তরা পশ্চিম থানার ১১ নং সেক্টর এলাকায় অভিযান চালিয়ে ঘটনায় জড়িত নূরুল ও জাহাঙ্গীরকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃতরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ নকল স্বর্ণের বার বিভিন্ন লোকজনকে দিয়ে প্রতারণা করে আসছে। এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা রুজু করা হয়েছে।