রাজধানীতে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২৩

আমিনুল ইসলাম:
রাজধানীতে বেপরোয়া গতির মৌমিতা পরিবহন নামের যাত্রীবাহী একটি বাসের ধাক্কায় মো. শামসুল মোল্লা (৬২) নামে এক বৃদ্ধ পথচারী নিহত হয়েছেন। ময়নাতদন্তের জন্য পুলিশ তার লাশ মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় চালকসহ ঘাতক বাসটিকে আটক করেছে পুলিশ। আজ  বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে পুলিশে প্রত্যক্ষদর্শীর সূত্রে এসব তথ্য পাওয়া গেছ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ বৃহস্পতিবার ভোরে যাত্রাবাড়ী থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাতুয়াইল বাস স্ট্যান্ডের সামনে দিয়ে পায়ে হেঁটে সাইনবোর্ড এলাকার দিকে যাচ্ছিলেন বৃদ্ধ পথচারী শামসুল মোল্ল। এ সময় বেপরোয়া গতির  মৌমিতা পরিবহন নামের যাত্রীবাহী একটি বাস ওই বৃদ্ধ পথচারীকে সজরে ধাক্কা দেয়। দেশে গুরুতর আহত হন। এরপর আশপাশের লোকজন দ্রুত তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৮ টার দিকে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

জানা যায়, নিহত শামসুল মোল্লা টাঙ্গাইল জেলার নাগরপুর থানার সিংজোড়া গ্রামের মৃত মধু মোল্লার সন্তান। তিনি যাত্রাবাড়ীর সাইনবোর্ড এলাকায় বসবাস করতেন।

যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল খালেক বিষয়টি নিশ্চিত করে নিউজ পোস্টকে বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। সেখানে গিয়ে মাতুয়াইল মাস্তান এলাকায় রক্তাক্ত অবস্থায় ওই বৃদ্ধকে পড়ে থাকতে দেখি । এরপর গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসি। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল আটটায় তার মৃত্যু ঘটে।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, স্থানীয়দের মাধ্যমে  আমরা প্রাথমিকভাবে যতটুকু জানতে পেরেছি মাতুয়াইলের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে হেঁটে সাইনবোর্ড এলাকায় যাচ্ছিলেন শামসুল মোল্লা। এ সময় দ্রুতগামী মৌমিতা পরিবহনের বাসের ধাক্কায় তিনি আহত হন। এই ঘটনায় ঘাতক বাস জব্দ করা হয়েছে ও চালককে আটক করা হয়েছে। বলো জানান এ ঘটনায় আইনানুর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।