রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৩৮

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২৩

সাইফুল ইসলাম:
রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ডেমরা এলাকা থেকে মো. শাহবুদ্দিন ও মো. আব্দুস সালাম ওরফে খোকন নামে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ফাঁড়ি পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার (২৫ জুলাই) নিউজ পোস্ট বিডি ডটকমকে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন।
তিনি জানান, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল সোমবার সকাল ৬টা থেকে আজ মঙ্গলবার (২৫ জুলাই) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় সংশ্লিষ্ট এলাকার থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম। এসময় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৬ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ৮৪৬ পিস ইয়াবা, ১০৫.৪ গ্রাম ৯৬ পুরিয়া হেরোইন, ২ বোতল ফেন্সিডিল, ২ কেজি ৬৫০ গ্রাম গাঁজা ও ৪৫ বোতল বিদেশি মদ উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ২৭টি মামলা রুজু করা হয়েছে। পৃথক এসব মামলায় গ্রেফতারদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। মাদকবিরোধী এ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ডিএমপির গণমাধ্যম শাখার ডিসি মো. ফারুক হোসেন।


অপরদিকে রাজধানীর ডেমরা এলাকায় অভিযান চালিয়ে ইয়াবার একটি বড় চালানসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডেমরা থানার কোনাপাড়া ফাঁড়ি পুলিশ। এরা হলো- মো. শাহবুদ্দিন ও মো. আব্দুস সালাম ওরফে খোকন। এসময় তাদের হেফাজত থেকে ১৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। আজ মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরের দিকে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছে ডেমরা থানা পুলিশ।
পুলিশ জানায়, গতকাল সোমবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে গোপন সংবাদে ডেমরা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান মনিরের নেতৃত্বে ডেমরার কোনাপাড়া এলাকায় অভিযান চালায় কোনাপাড়া পুলিশ ফাঁড়ির একটি দল। তাদের গ্রেফতার করা হয়। এসময় পেশাদার দুই মাদক কারবারি শাহাবুদ্দিন ও আব্দুস সালাম খোকনকে গ্রেফতার করা হয়। তখন তাদেও হেফাজত থেকে ১৪ হাজার পিস ইয়াবা উদ্ধারমূলে জব্দ করা হয়।
এডিসি মাসুদুর রহমান মনির জানান, গ্রেফতারকৃতরা কক্সবাজার থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকা শহরের বিভিন্ন স্থানে বিক্রি করতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ডেমরা থানায় মামলা রুজু হয়েছে। আজ দুপুরের দিকে ওই মামলায় তাদের বিজ্ঞ আদালতে প্রেরণ করেছে থানা পুলিশ।