রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪৮

প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২৩

সাইফুল ইসলাম:
রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া কামরাঙ্গীরচর এলাকা থেকে কুলসুম বেগম ও রেজিয়া বেগম নামে পেশাদার দুই নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। আজ রোববার (৩ আগস্ট) নিউজ পোস্টকে এ তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন।
তিনি জানান, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল শনিবার সকাল ৬টা থেকে আজ রোববার (৬ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় সংশ্লিষ্ট এলাকার থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম। এসময় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৬ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ৭ হাজার ৮১৩ পিস ইয়াবা, ৪৫.২ গ্রাম হেরোইন, ৫৩ কেজি ৯০২ গ্রাম গাঁজা ও ১০ বোতল ফেন্সিডিল উদ্ধারমূলে জব্দ করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ৩২টি মামলা রুজু করা হয়েছে। পৃথক এসব মামলায় আজ দুপুরের দিকে গ্রেফতারদের বিজ্ঞ আদালতে প্রেরণ করেছে সংশ্লিষ্ট থানা পুলিশ। মাদকবিরোধী এ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ডিএমপির গণমাধ্যম শাখার ডিসি মো. ফারুক হোসেন।


এদিকে রাজধানীর কামরাঙ্গীচরের বেড়ীবাঁধ এলাকা থেকে পেশাদার দুই নারী মাদক কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কামরাঙ্গীরচর থানা পুলিশ। এরা হলো- কুলসুম বেগম ও রেজিয়া বেগম। এসময় তাদের হেফাজত থেকে ৮ কেজি ৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে। কামরাঙ্গীরচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মোস্তফা আনোয়ার নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি বলেন, গতকাল শনিবার রাত ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে আমার নেতৃত্বে কামরাঙ্গীরচর থানার বেড়ীবাঁধস্থ কয়লাঘাট এলাকায় অভিযান চালায় থানা পুলিশের একটি দল। এসময় কুলসুম বেগম ও রেজিয়া বেগম নামে পেশাদার দুই নারী মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় মামলা রুজু হয়েছে। ওই মামলায় আজ রোববার (৬ আগস্ট) দুপুরের দিকে তাদের দুজনকে আদালতে প্রেরণ করা হয়েছে। মাদকবিরোধীসহ যেকোন অপরাধ দমনে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন কামরাঙ্গীরচর থানার ওসি মোহাম্মদ মোস্তফা আনোয়ার।